|

কোপায় ভেনিজুয়েলাকে হারিয়ে ব্রাজিলের শুভ সূচনা

Published: Mon, 14 Jun 2021 | Updated: Mon, 14 Jun 2021

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনিজুয়েলাকে ৩ গোলে ভাসিয়ে শুভ সূচনা করেছে স্বাগিতক ব্রাজিল। একটি করে গোল করেছেন মার্কিনিয়োস, নেইমার ও বারবোসা। যথা সময়েই মাঠে গড়ালো, কোপা আমেরিকা। ম্যাচ মাঠে গড়ানোর উদ্বোধনী আনুষ্ঠানিকতায় থাকলো আলোর ঝলকানি।

মাঠেও নিজেদের পারফর্মন্সের ঝলক দেখালো, নেইমাররা। বিশ্বকাপ বাছাইয়ে সাফল্যের ধারাবাহিকতা তারা ধরে রাখলো, কোপা আমেরিকাতেও। করোনার নাজুক পরিস্থিতির কারণে আয়োজন নিয়ে শুরুতে বিরোধিতা করলেও, মাঠের খেলায় নিজেদের সর্বোচ্চটাই দিলেন, নেইমার-ক্যাসেমিরোরা।

আয়োজন মাঠে গড়ালেও সমালোচনা পিছু ছাড়ছে না। মাঠে নামর আগেই করোনা হানা দিয়েছে ভেনিজুয়েলা শিবিরে। প্রথম পছন্দের সাত ফুটবলারকে ছাড়াই লড়তে হয়েছে ব্রাজিলের বিপক্ষে। শুরু থেকেই প্রধান্য ধরে রেখে খেলতে থাকে ব্রাজিল। ২৩ মিনিটে নেইমারের কর্নার অরক্ষিত জায়গায় পেয়ে যান, মার্কিনিয়োস। তার বুদ্ধিদীপ্ত প্লেসিংয়ে এগিয়ে যায় স্বাগতিকরা।

বিরতির আগে দু’একবার সুযোগ তৈরি করলেও, জাল খুঁজে পায়নি, করোনায় জেরবার ভেনেজুয়েলা। দ্বিতীয়ার্ধে যেনো আরো আক্রমণাত্মক ব্রাজিল। ৬৪ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

আর শেষ মুহুর্তে গ্যাব্রিয়েল বারবোসা আরো একবার লক্ষ্যে বল পাঠালে, জয়ের আনন্দে মাঠ ছাড়ে, পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

-এমজে