|

করোনায় স্থগিত জাতীয় লিগ

Published: Thu, 01 Apr 2021 | Updated: Thu, 01 Apr 2021

অভিযাত্রা ডেস্ক : দেশে করোনার সংক্রমণ বেড়েই চলছে। এই অবস্থায় বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের দুই রাউন্ডের খেলা শেষ হয়েছে। দ্বিতীয় রাউন্ড চলাকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দুটি ভেনুতেই চারটি ম্যাচ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু বৃহস্পতিবার (১ এপ্রিল) জানা গেছে, করোনা পরিস্থিতিতে আপাতত স্থগিতই থাকছে জাতীয় লিগ। 

আগের সিদ্ধান্ত অনুযায়ী দুই ভেন্যু কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের দুটি মাঠে বাকি রাউন্ডের ম্যাচগুলো হবে। কিন্তু বিকেএসপির দুটি মাঠে দুটি ম্যাচ আয়োজন সম্ভব হলেও কক্সবাজারে সেটি সম্ভব নয়। 

ইতোমধ্যে প্রশাসন কক্সবাজারে ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা দেওয়াতে কক্সবাজারে ম্যাচ আয়োজন সম্ভব নয়। এমন তথ্যই জানা গেছে বিসিবি সূত্রে। এছাড়া জাতীয় লিগ শুরুর পর থেকে করোনায় আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটারও। 

মোহাম্মদ আশরাফুল, সাদমান ইসলাম, আকবর আলীসহ বেশ কয়েকজন ক্রিকেটার করোনা পজিটিভ হয়েছেন। এর ওপর প্রতিদিন আক্রান্তের সংখ্যাও বেড়ে চলেছে। ক্রিকেটারদের পাশাপাশি বর্তমান পরিস্থিতি বিবেচনায় এনেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। 

তবে আপাতত স্থগিত হলেও ভবিষ্যতে সুবিধাজনক সময়ে লিগ শুরু হবে। যেখান থেকে স্থগিত হয়েছে, সেখান থেকেই শুরু হবে খেলা। প্রসঙ্গত, গত ২২ মার্চ জাতীয় লিগ শুরু হয়েছে। আগামী ৫ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল তৃতীয় রাউন্ডের খেলা।

আইআর /