|

আবারো টেস্ট ম্যাচের নেতৃত্বে সাকিব!

Published: Tue, 31 May 2022 | Updated: Tue, 31 May 2022

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করে সিঙ্গাপুর গিয়েছিলেন সাকিব আল হাসান। সেখান থেকে যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল বাংলাদেশের এই তারকা ক্রিকেটারের। কিন্তু সেটা না করে সরাসরি দেশেই ফিরেছেন টাইগারদের সাবেক এই দলপতি।

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে বাংলাদেশকে ১০ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে শ্রীলঙ্কা। স্বাস্থ্য পরীক্ষার জন্য সেদিন রাতেই সিঙ্গাপুরের বিমানে চড়েন সাকিব। চারদিন পর মঙ্গলবার দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন এই অলরাউন্ডার। 

বিসিবির লজিস্টিক কর্মকর্তা ওয়াসিম খান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শুরুতে জানা যায় যে, সিঙ্গাপুর থেকে যুক্তরাষ্ট্র গিয়ে পরিবারের সঙ্গে সময় কাটাবেন সাকিব। এরপর সেখান থেকে সরাসরি ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবেন। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে তিন ধাপে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পাড়ি জমাবে লাল সবুজের দল। 

গুঞ্জন আছে, যুক্তরাষ্ট্র না গিয়ে দেশে ফেরার পেছনে অন্য কারণ আছে সাকিবের। টেস্টের নেতৃত্ব নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাদের সাথে আলোচনায় বসবেন তিনি। 

বিভিন্ন সূত্রের দাবি, মোমিনুল হক সৌরভকে সরিয়ে সাকিব আল হাসানকেই টেস্টের অধিনায়ক করতে চাইছে বিসিবি। এই বিষয়ে নাকি সম্মতিও দিয়েছেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

আইআর /