|

আবারও মেসির জোড়া গোলে আর্জেন্টিনার জয় 

Published: Wed, 28 Sep 2022 | Updated: Wed, 28 Sep 2022

হন্ডুরাসের পর জ্যামাইকার বিপক্ষেও দুইবার বল জালে জড়ালেন সাতবারের ব্যালন ডি অর জয়ী লিওনেল মেসি। তাতে কাতার বিশ্বকাপের প্রস্তুতি ভালোভাবেই সারলো আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে প্রীতি ম্যাচে জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। হুলিয়ান আলভারেস দলকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে জোড়া গোল করেন মেসি।

জ্যামাইকার বিপক্ষে ম্যাচে শুরুর একাদশে মেসিকে রাখেননি আর্জেন্টিনার কোচ স্কালোনি। তার জায়গায় শুরুতে নামেন হুলিয়ান আলভারেজ। মাত্র ১৩ মিনিটেই নিজের সামর্থ্য বুঝিয়ে দেন তিনি।

লাউতারো মার্টিনেজের অ্যাসিস্টে দলকে এগিয়ে দেন আলভারেজ। তার এগিয়ে যাওয়ার পর আর গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। যদিও প্রথমার্ধে ৬২ শতাংশ সময় বল দখলে ছিল তাদের।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি মার্টিনেজ। ৫৫তম মিনিটে তার বদলেই মেসিকে নামান আর্জেন্টাইন কোচ। বাকি ৩৫ মিনিটে কখনও ঢিমেতালে কখনও আবার জাদুকরী কারিশমায় সবাইকে উদ্বেলিত করেন মেসি।

৮৫তম মিনিটে জিওভানি লো সেলসোর পাস ধরে ডি-বক্সের ঠিক বাইরে থেকে বাম পায়ের শটে জালের ঠিকানা খুঁজে নেন মেসি। দলকে ২-০ গোলে এগিয়ে দেওয়ার পরেও থামেননি আর্জেন্টাইন তারকা। 

৮৯তম মিনিটে দারুণ ফ্রি-কিকে আবার জালে বল পাঠান মেসি। বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে মাটি কামড়ানো শটে ডানদিক দিয়ে বল জালে জড়ান অন্যতম সেরা এই ফুটবলার। জাতীয় দলের হয়ে এটি তার ৯০তম গোল।

হ্যাটট্রিকের সুযোগও পেয়েছিলেন মেসি। তবে এক ভক্ত মাঠে ঢুকে যাওয়ায় সেই আক্রমণ আর শেষ করার সুযোগ পাননি আর্জেন্টিনা অধিনায়ক।

আগামী নভেম্বরে বিশ্বকাপ শুরুর আগে আবুধাবিতে আরব আমিরাতের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেটি জিতলে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিয়েই বিশ্বকাপ শুরু করতে পারবেন মেসিরা।

আইআর /