|

অ্যান্টিগায় একক অনুশীলনে টেস্ট অধিনায়ক সাকিব

Published: Tue, 14 Jun 2022 | Updated: Tue, 14 Jun 2022

যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের অ্যান্টিগায় বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। দলে যোগ দিয়েই সোমবার প্রথম অনুশীলন করেন টেস্ট অধিনায়ক।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট’স একাদশের বিপক্ষে সতীর্থরা যখন তিনদিনের প্রস্তুতিমূলক ম্যাচ নিয়ে ব্যস্ত, তখন মাঠের সীমানার পাশেই ফিটনেস ট্রেনিংয়ে ঘাম ঝরিয়েছেন সাকিব। স্কিল অনুশীলন শেষে নেটে ব্যাটিং অনুশীলনও করেন এই অলরাউণ্ডার।

বিসিবির পেইজে দেয়া এক ভিডিওতে দেখা গেছে, বাংলাদেশ দল যে মাঠে প্র্যাকটিস ম্যাচ খেলেছে, সেই মাঠের সীমানা ঘেষে ফিটনেস ট্রেনিং করছেন সাকিব। মাটিতে বল ছুঁড়ে, দৌঁড়-ঝাঁপ করে, বুক ডাউন দিয়ে, পুরো মাঠ রানিং করেন তিনি।

স্কিল ট্রেনিং শেষে নেটে ব্যাটিং অনুশীলনও করেন সাকিব। নেটে থ্রো ডাউন ও নেট স্পিনারদের বিপক্ষে  ব্যাটিং অনুশীলন করেন টাইগার অধিনায়ক।

মোমিনুল হক টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর তৃতীয়বারের মত দায়িত্ব পান সাকিব আল হাসান। ১৬ জুন থেকে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট দিয়েই অধিনায়ক হিসেবে আবারও পথচলা শুরু করবেন তিনি। আগের দু’বারও এই ক্যারিবীয়দের বিপক্ষেই টেস্ট দিয়ে অধিনায়কত্ব শুরু করেছিলেন সাকিব।

এর আগে ১৪ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেন সাকিব। তার অধীনে ৩টি জয় ও ১১টি হার ছিল বাংলাদেশ দলের। দেখা যাক এবার ব্যক্তিগত সাফল্যের পাশাপাশি অধিনায়ক হিসেবে দলকে কতটা সাফল্য এনে দিতে পারেন বিশ্ব সেরা এই অলরাউণ্ড তারকা।

আইআর /