|

বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ ডোনাল্ড

Published: Sat, 05 Mar 2022 | Updated: Sat, 05 Mar 2022

বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার অ্যালান ডোনাল্ডকে নিয়োগ দেওয়া হয়েছে। শুক্রবার (০৪ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন।

ডোনাল্ডের সঙ্গে আপাতত চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছে বিসিবি। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকেই ডোনাল্ড নিজের দায়িত্ব গ্রহণ করবেন।

ওটিস গিবসন বিদায় নেওয়ার পর থেকে টাইগারদের পেস বোলিং কোচের পদটি ফাঁকা ছিল। শোনা গিয়েছিল এই পদে দেখা যেতে পারে অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার শন টেইটকে। কিন্তু গত বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করা অবস্থায় তাকে নিয়োগ দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরপর আরও কয়েকজনের নাম শোনা গেলেও এবার দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে এক প্রোটিয়াকেই নিয়োগ দিল বিসিবি।

দক্ষিণ আফ্রিকার জার্সিতে ৭২ টেস্ট ও ১৬৪ ওয়ানডে খেলেছেন ডোনাল্ড। তীব্র গতির কারণে তার নাম হয়ে গিয়েছিল 'সাদা বিদ্যুৎ'। তার ঝুলিতে আছে ৩৩০টি টেস্ট ও ২৭২টি ওয়ানডে উইকেট। একসময় আইসিসির টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষেও উঠেছিলেন তিনি। 

-এমজে