|

'আজ অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য বেদনার দিন'

Published: Sat, 05 Feb 2022 | Updated: Sat, 05 Feb 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজ জয়ের পরও চাকরি ছাড়তে বাধ্য হয়েছেন অস্ট্রেলিয়া দলের প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার। আজ শনিবার সকালে টুইট করে তিনি কোচিং পদে ইস্তফা দেওয়ার ঘোষণা দেন। ক্রিকেটারদের সঙ্গে দ্বন্দ্বই যে এর মূল কারণ, সেটা আর বলে দিতে হয় না। তা ছাড়া ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) কাছ থেকে দীর্ঘমেয়াদি চুক্তি নবায়নের প্রত্যাশা করেছিলেন ল্যাঙ্গার।

কিন্তু বোর্ড তাঁকে সংক্ষিপ্ত মেয়াদে চুক্তির প্রস্তাব দিলে তা নাকচ করে পদত্যাগ করেন ল্যাঙ্গার।

এমন সফল একজন কোচের বিদায়ে খেপেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেট গ্রেটরা। সাবেক অধিনায়ক রিকি পন্টিং এবিসি রেডিওকে বলেছেন, 'আমি প্রকৃতপক্ষেই মনে করি, এটা অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য দুঃখের দিন। গত ছয় মাসে জাস্টিন ল্যাঙ্গার এবং টিম পেইনের বিষয়টি ক্রিকেট অস্ট্রেলিয়া যেভাবে সামলেছে, তাতে ঘাটতি ছিল। পুরো বিষয়টিই বিব্রতকর। তিনি গত তিন-চার বছরে অস্ট্রেলিয়ার ক্রিকেট সংস্কৃতিতে পরিবর্তন এনেছিলেন। এটাই হয়তো তাঁকে তাঁর স্বপ্নের চাকরি থেকে সরিয়ে দেওয়ার কারণ। '

আরেক সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহও ভীষণ ক্ষোভ প্রকাশ করেছেন ল্যাঙ্গারের বিদায়ে। তিনি টুইটারে কয়েকটি শব্দ লেখা একটি ছবি পোস্ট করেছেন। যাতে লেখা 'বিকাশ-রূপান্তর-ঐক্য-নতুন চাহিদা। ' ক্যাপশনে লিখেছেন, 'অনেক গুঞ্জন আছে, কিন্তু কেন জাস্টিন ল্যাঙ্গারকে আর কোচ হিসেবে যোগ্য মনে করা হয় না, সেটা স্পষ্ট নয়। কেউ কি জানে না, অস্ট্রেলিয়া দলটি কিভাবে বিকশিত হলো এবং জনগণের কাছে আবারও প্রিয় হয়ে উঠল। সেই সঙ্গে বিশ্বের এক নম্বর টেস্ট দল হওয়ার পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়নও হয়েছে। ' (সংগৃহীত)


ডব্লিউইউ