|

জবিতে ইদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে দোয়া ও আলোচনা

Published: Thu, 21 Oct 2021 | Updated: Thu, 21 Oct 2021

জবি প্রতিনিধি: পবিত্র ইদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন দোয়া মাহফিল ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে। ইসলামের নবী হযরত মুহাম্মাদের জন্ম ও মৃত্যু এই দিনে হওয়ায় দিনটি মুসলমানদের কাছে ইদ-ই-মিলাদুন্নবী হিসাবে পরিচিত।

বুধবার (২০ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ যোহর বিশেষ দোয়া মাহফিল ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নবী মুহাম্মাদের জীবন ও কর্মের উপর আলোচনা পেশ করেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আহসান উল্লাহ এবং দোয়া মাহফিলটি পরিচালনা করেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আতিয়ার রহমান ও বিশ্ববিদ্যালয়ের পেশ ইমাম মো. সালাহ উদ্দিন।

উক্ত আলোচনায় অধ্যাপক মুহাম্মদ আহসান উল্লাহ বলেন, মহানবী (সা.) এর জীবনী মহাসমুদ্রের ন্যায়। তাঁর সম্পর্কে আমাদের গভীর ভাবে জানতে হবে। ব্যক্তি, সামাজিক, অর্থনৈতিক ও আন্তর্জাতিক প্রতিটি বিষয়ে তার জ্ঞান অনুসরণীয়।

তিনি আরও বলেন, এই দিনটি দিয়ে অনেক বিতর্ক সৃষ্টি করেছে এবং নানা মতামত প্রকাশ করে প্রকৃত অর্থে তা সঠিক নয়।
 
এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টরবৃন্দ, শিক্ষক,  শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ । 

এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা উপাচার্য, ট্রেজারার, প্রক্টর ও ছাত্রকল্যাণ পরিচালক বরাবর ইদ-ই-মিলাদুন্নবী পালনের জন্য স্মারকলিপি প্রদান করেছিল।

 

ডব্লিউইউ