|

কুবিতে সরস্বতী পূজা উদযাপিত

Published: Tue, 16 Feb 2021 | Updated: Tue, 16 Feb 2021

মাহমুদুল হাসান, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় পূজা উদযাপন কমিটির আয়োজনে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ক্যাম্পাসের মুক্তমঞ্চে এ আলোচনা সভা অনুষ্ঠিত  হয়।

আলোচনা সভায় আইকিউএসি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। প্রধান আলোচক ছিলেন শ্যামা প্রাসাদ ভট্টাচার্য্য এবং বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান।

এছাড়াও উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

প্রধান আলোচক শ্যামা প্রসাদ ভট্টাচার্য্য বলেন, ধর্মীয় দিক থেকে না ভেবে আমাদের প্রত্যেকের ভাবা উচিত আমরা কয়জন মানুষ হতে পেরেছি। মায়ের চরণে পুস্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শিক্ষার্থীদের মনস্কামনা, মা যেন সকলের শিক্ষায় সাফল্য এনে জীবনে সুরের স্পর্শ দান করে।

উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, আপনারা যদি উপাসনালয়ের জন্য একটি জায়গায় ঠিক করে দেন তাহলে এই মহৎ কাজে আমি থাকবো। নতুন ক্যাম্পাস হলে উপাসনালয়ের জন্য সবকিছু করা হবে। এই কুমিল্লা বিশ্ববিদ্যালয় একদিন বাংলাদেশের শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয় হবে।

উল্লেখ্য, আলোচনা সভা শেষে সনাতন ধর্মাবলম্বীদের অংশগ্রহণের মাধ্যমে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়।

ও/এসএ/