|

ইবির আবাসিক হলে চুরি

Published: Mon, 09 Aug 2021 | Updated: Mon, 09 Aug 2021

ফারহানা নওশিন তিতলী, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে চুরির ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হলের নয়টি রুমের তালা ভাঙাসহ  হলের ডাইনিং থেকে বেশ কিছু সরঞ্জাম চুরি হয়েছে বলে জানিয়েছে হলের নিরাপত্তা কর্মীরা। শনিবার (৭ আগস্ট) সন্ধ্যার পর এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে। 

নিরাপত্তা কর্মীরা জানান, প্রাচীর টপকে গ্রিল ভেঙে হলের ডাইনিংয়ে চোর ঢোকে। নয়টি কক্ষের সামনে তালাগুলো পড়ে থাকতে দেখা যায়। তবে হল বন্ধ থাকায় কী কী জিনিস চুরি হয়েছে তা সঠিকভাবে জানা যায়নি।

খালেদা জিয়া হল প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডল  জানান, হল বন্ধ থকায় আমরা হলের বেশ কিছু কাজ করেছি যেগুলো হল খোলা অবস্থায় করা সম্ভব হচ্ছিলো না। এজন্য শ্রমিকরা প্রতিদিনের মতো কাজ করতে এসে হলের একপাশের বারান্দার গ্রীল ভাঙা অবস্থায় দেখতে পেয়ে নিরাপত্তাকর্মীরা আমাকে ফোন করে জানায়। 

শারীরিক অসুস্থতার কারণে হল পরিদর্শন করতে না পারলেও এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করেছি। হলের পক্ষ থেকে ইবি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। এছাড়াও ভিসি বরাবর আবেদন করেছি তদন্ত কমিটি গঠন করে ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষ অপরাধীদের উপযুক্ত শাস্তি দেওয়ার জন্য।

চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, ঘটনার পরেরদিন আমরা প্রো-ভিসি ও ট্রেজারার স্যার সহ ঘটনাস্থল পরিদর্শন করেছি। হলে চুরি হয়েছে নিশ্চিত তবে, মেয়েরা না থাকায় বোঝা যাচ্ছেনা ঠিক কি কি চুরি হয়েছে।  বিষয়টি জোর পূর্বক দেখা হচ্ছে তদন্ত সাপেক্ষ শিঘ্রই অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

আইআর /