|

মিঠাপুকুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভা 

Published: Sat, 05 Jun 2021 | Updated: Sat, 05 Jun 2021

মনিরুজ্জামান বিজয়, মিঠাপুকুর (রংপুর) : স্ট্রমী ফাউন্ডেশন এর অর্থায়নে আরডিআরএস বাংলাদেশ এর সীড্স প্রকল্পের সহযোগিতায় বলদীপুকুর গোপলা পাড়া সংলাপ কেন্দ্র এর আয়োজনে শনিবার (৫ জুন) রংপুরের মিঠাপুকুর উপজেলার ২নং রানীপুকুর ইউনিয়ন পরিষদ এর বলদীপুকুর গোপলা পাড়া সংলাপ কেন্দ্রে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা-২০২১ অনুষ্ঠিত হয়।

এ সময় ২নং রানীপুকুর ইউনিয়ন পরিষদের বলদীপুকুর গোপলা পাড়া সংলাপ সাপোট টিম এর সভাপতি শ্যামলী কেরকেটা এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রংপুর আর্শিবাদ এজি স্কুল এর শিক্ষক মি.যোগেন মিনর্জী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এলাকার গণ্যমান্য ব্যক্তি মারকু কেরকেটা, বলদীপুকুর জাগ্রত ওয়ার্ড কমিটির সভাপতি বিশন তির্কী প্রমুখ। 

বক্তারা বক্তব্যে বলেন,বিশ্ব পরিবেশ দিবসে মিঠাপুকুর উপজেলার সর্বস্তরের ক্ষুদ্র নৃ-তাত্বিক জনগোষ্ঠিদের মধ্যে বর্তমান প্রজন্মে পরিবেশ ব্যবস্থা বিষয়ে সচেতনতা সৃষ্টি করে বেশি বেশি করে গাছ লাগানো জন্য সকলকে উদ্বুদ্ধ করা হয়। 

অনুষ্ঠানটি সার্বিক সঞ্চালনা করেন,আরডিআরএস বাংলাদেশ এর সীড্স প্রকল্পের উপজেলা ফিল্ড ফ্যাসিলিটেটর এমেলিউস বেক। 

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‌্যালি ও  আলোচনা সভা অনুষ্ঠানে ২ নং রানীপুকুর ইউনিয়ন পরিষদের বিভিন্ন আদিবাসী গ্রামের স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ,শিশু, কিশোর-কিশোরী,নারী-পুরুষ, অভিভাবক সহ আরো অনেকে অংশগ্রহন করেন।

আইআর /