|

মধুখালীতে বিআরডিবির অল্পসুদে ঋণবিতরণ

Published: Mon, 26 Jul 2021 | Updated: Mon, 26 Jul 2021

শাহজাহান হেলাল, মধুখালী, ফরিদপুর প্রতিনিধি: “এসেছে পল্লীর শুভদিন, বিআরডিবি দিচ্ছে এসএমই ঋণ” -এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুরের মধুখালীতে বৈশ্বিক করোনা মহামারির মত দুর্যোগপূর্ণ অবস্থায় অল্পসুদে ঋণ বিতরণ করা হয়েছে।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাব জনিত সমস্যা মোকাবিলা ও পরবর্তীতে গ্রামীণ অর্থনীতি সচল রাখার লক্ষ্যে মূলত করোনা জনিত বিধিনিষেধ চলাকালীন কোভিড-১৯ প্রণোদনা ঋণ কার্য়ক্রমকে জরুরি পরিসেবা বিবেচনা করে মধুখালী উপজেলা বিআরডিবির উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে এ ঋণ বিতরণ করা হয়।

সোমবার, ২৬ জুলাই দুপুরে উপজেলা বিআরডিবি মিলনায়তনে মধুখালী উপজেলার পল্লী উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ করা হয়। যে সমস্ত পল্লী উদ্যোক্তাগণ কোভিড-১৯ এর সময়ে বিভিন্নভাবে আর্থিক ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের মাঝে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে স্বল্প সেবামূল্যে এ ঋণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

সূত্র জানায়, ১২ জন পল্লী উদ্যোক্তার মাঝে ১ লক্ষ টাকা করে ১২ লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়। ঋণ বিতরণ কার্যাক্রমের উদ্বোধন করেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো, জাহিদুর রহমান। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী পল্লীউন্নয়ন কর্মকর্তা ফিরোজ নেছার, তামান্না খাতুন, (পিইপি) অমল কুমার সাহা, মো. আবু তারেক, মো. নাসিরউদ্দিন প্রমুখ। সূত্র আরও জানায়, উপজেলা বিআরডিবিভুক্ত ১১৫ জন পল্লী উদ্যোক্তাকে স্বল্প সেবামুল্যে পর্যায় ক্রমে ১ কোটি ৯৭ লক্ষ টাকা ঋণ দেওয়া হবে।

 

ডব্লিউইউ