|

নোয়াখালীতে অক্সিজেন কনসেনট্রেটর প্রদান এনআরডিএসের

Published: Tue, 03 Aug 2021 | Updated: Tue, 03 Aug 2021

মো. জাহাঙ্গীর আলম, নোয়াখালী প্রতিনিধি: করোনা মহামারিতে বিপর্যস্ত রোগীদের চিকিৎসা সহযোগিতায় এগিয়ে এসেছে বেসরকারি উন্নয়ন সংগঠন এনআরডিএস। তারা নোয়াখালী কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালের জন্য দুই সেট অক্সিজেন কনসেনট্রেটর ও দুই হাজার মাস্ক জেলা প্রশাসন কার্যালয়ে হস্তান্তন্তর করে। এছাড়াও সংগঠনটি করোনা সংক্রমণ প্রতিরোধে নোয়াখালীতে ১ লক্ষ পিস মাস্ক বিতরণ কর্মসূচিও  হাতে নিয়েছে ।

মঙ্গলবার (৩ আগস্ট) সকালে অক্সিজেন কনসেনট্রেটর ও মাস্ক হস্তান্তর উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলম, নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক ইসরাত সাদমীন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান কোভিড-১৯ চিকিৎসা সহায়তায় বেসরকারি উন্নয়ন সংগঠন এনআরডিএসকে অভিনন্দন জানিয়ে বলেন অক্সিজেনের অভাবে যাতে কোন রোগীর চিকিৎসা ব্যাহত না হয়, তার জন্য জেলা প্রশাসন সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। 

নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিন বলেন, কোভিড-১৯ হাসপাতালে নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহে এই অক্সিজেন কনসেনট্রেটর আমাদের সক্ষমতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে।

আয়োজক সংস্থা এনআরডিএসের নির্বাহী পরিচালক বলেন, নোয়াখালীতে প্রান্তিক মানুষের চিকিৎসায় এনআরডিএস জেলা শহরে একটি হেলথ্ কেয়ার সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে। অক্সিজেনের অভাবে প্রান্তিক মানুষের কোভিড-১৯ চিকিৎসা যাতে কোনভাবে ব্যাহত না হয় সেই লক্ষ্যে নোয়াখালী কোভিড-১৯ হাসপাতালের জন্য অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করা হয়েছে। প্রান্তিক মানুষের কোভিড-১৯ সচেতনতায় লিফলেট, মাস্ক বিতরণসহ অন্যান্য কার্যক্রম অব্যাহত রাখবে। 
 

ডব্লিউইউ