|

দেবহাটায় রবিউলের পাশে আজদিকা ফাউন্ডেশন

Published: Sun, 16 Jan 2022 | Updated: Sun, 16 Jan 2022

এম এ আছাদ, নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটায় অসহায় ও সহায় সম্বলহীন প্রতিবন্ধী রবিউলকে দোকান ও মালামাল উপহার দিয়ে আর্থিক ভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়ে মানবিকতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে স্বাবলম্বী প্রজেক্টের আওতাধীন খুলনার আজদিকা ফাউন্ডেশন। এ উপলক্ষে দেবহাটা সদর ইউনিয়নের টাউনশ্রীপুর বাজারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (১৫ জানুয়ারি) বিকালে 'স্বপ্নচুড়া' সংঘের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত এ অনুষ্ঠানে আজদিকা ফাউন্ডেশনের সহসভাপতি শাহ আব্দুল্লাহেল তকি-র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং ফিতা কেটে দোকান উদ্বোধন করেন দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ।

আছাদুল ইসলাম আছাদের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, বিশিষ্ট সমাজসেবক ডাঃ ফিরোজ শাহ আলম, বিশিষ্ট ফুটবলার ও সাবেক প্রধান শিক্ষক আফসার আলী, প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, আজদিকা ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ও পুলিশ সদস্য আফজাল হোসেন। 

এসময় আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, বিশিষ্ট সমাজসেবক তরিকুল ইসলাম, টাউনশ্রীপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক আব্দুস সেলিম, বিশিষ্ট সমাজ সেবক আব্দুল হান্নান, ডাঃ সাইফুল ইসলাম, স্বপ্নচূড়া সংঘের সদস্য ফারুক হোসেন, রাকিব হাসান শামীম, রিতুল, আশরাফুল, সোহান, আঃ সালেক, পল্লব, মনিরুল, রিফাত প্রমুখ। আজদিকা ফাউন্ডেশনের এহেন মানবিক কাজের সফলতা কামনা করতে মহান আল্লাহর দরবারে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবু মুসা সৈকত।

উল্লেখ্য, রবিউল ইসলামের বাড়ি সদর ইউনিয়নের দাদপুর গ্রামে। সে একজন এতিম। তার দুজন ছেলে রয়েছে। বিগত দুই বছর আগে গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে নিচে পড়ে যায়। তখন তার ডান হাত ও ডান পা অচল হয়ে যায়। অন্যের কাছ থেকে চেয়ে চিন্তে দুবেলা দুমুঠো খেয়ে না খেয়ে কোন রকমে দিন কাটতে থাকে তার। তার এ অসহায়ত্ব দূর করতে স্বপ্নচূড়া সংঘের তত্ত্বাবধানে খুলনার স্বাবলম্বী প্রজেক্টের আওতায় আর্থিক ভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে আজাদিকা ফাউন্ডেশন। এছাড়া দোকান করার যায়গা দিয়ে মানবিকতার পরিচয় দিয়েছেন ডাঃ ফিরোজ শাহ আলম।

 

ডব্লিউইউ