|

ডোমারে বীরাঙ্গনাদের মাঝে ঈদ উপহার বিতরণ 

Published: Wed, 27 Apr 2022 | Updated: Wed, 27 Apr 2022

মোঃ আব্দুল্লাহ আর মামুন, ডোমার (নীলফামারী) : জেলার ডোমার ও ডিমলা উপজেলার ১৬জন বীরাঙ্গনা পেয়েছে ঈদ উপহার। বুধবার(২৭ এপ্রিল) দুপুরে শহীদ মিজান-আব্দুল বারী স্মৃতি সংসদ পাঠাগারে এইসব বীরাঙ্গনাদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ ও অপরাজেয় বাংলা ফাউন্ডেশন এর চেয়ারম্যান ড. আবু মো. দেলোয়ার হোসেনের ব্যবস্থাপনায় বীরাঙ্গনা সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে বীরাঙ্গণাদের মাঝে ঈদ উপহার হিসাবে বস্ত্র,অর্থ ও খাদ্য সহায়তা উপহার সামগ্রী দেওয়া হয়েছে। 

শহীদ মিজান-আব্দুল বারী স্মৃতি সংসদের সভাপতি মোঃ আল আমিন রহমান অনুষ্ঠানে সমন্বয়কের ভুমিকা পালন করেন।

শহীদ মিজান-আব্দুল বারী স্মৃতি সংসদ পাঠাগারের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা আওরঙ্গজেব করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরন্নবী, সাবেক পৌর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইলিয়াছ হোসেন,শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগারের সাধারন সম্পাদক আনজারুল হক উপস্থিত থেকে বক্তব্য রাখেন। 

বক্তরা বীরাঙ্গনাদের রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতির দাবী জানিয়ে বলেন তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেলেও আজ তারা সর্বক্ষেত্রে অবহেলিত হয়ে রয়েছে।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ইতিহাস বিভাগের চেয়ারম্যান ও অপরাজেয় কাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আবু মোঃ দেলোয়ার হোসেন ভিডিও কলের মাধ্যমে উপস্থিত হয়ে বীরাঙ্গনাদের সাথে কথা বলে তাদের খোজ খবর নেন। 

বীরাঙ্গনা আজিমা খাতুন উপহার সামগ্রী হাতে পেয়ে আবেগে আপ্লুত হয়ে জানান, আমাদের খোজ খবর কেউ রাখেনা। কোথাও আমরা সহযোগীতা পাইনা। আমি মানুষের বাড়ীতে কাজ করে সংসার চালাই। এই উপহার পেয়ে অনন্ত পক্ষে ঈদের দিনে পেটভরে কিছু ক্ষেতে পারবো। 

বীরাঙ্গনা জরিনা বেগম উপহার হাতে পেয়ে জানান, উপহারগুলো পেয়ে ভালোই লাগছে। ঈদের দিনে সকলকে নিয়ে সেমাইতো খেতে পারবো। তিনি আরো বলেন, সকালে মানুষের ক্ষেত থেকে মরিচ তুলে এখানে আসতে হয়েছে। কেউ খোজ নেয়না জানিয়ে তিনি বলেন এখন আর কাউকে জীবনের গল্প বলতে ইচ্ছে করেনা। 

সম্বনয়ক আল আমিন রহমান জানান, জেলায় ৩২ জন বীরাঙ্গনাদের মাঝে উপহার দেওয়া হবে। ডোমার-ডিমলায় ১৬জন ও বৃহস্পতিবার সৈয়দপুর উপজেলায় আরো ১৬ জন বীরঙ্গনাদের মাঝে উপহার সামগ্রী তুলে দেওয়া হবে।

আইআর /