|

আটোয়ারীতে মানব কল্যাণ পরিষদের সংলাপ সভা

Published: Thu, 01 Apr 2021 | Updated: Thu, 01 Apr 2021

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) : পঞ্চগড়ের আটোয়ারীতে মানব কল্যাণ পরিষদ-এমকেপি’র আয়োজনে সংলাপ সভা অনুষ্ঠিত হয়েছে। দাতা সংস্থা নেট্জ বাংলাদেশের সহযোগিতায়, বিএমজেড এর অর্থায়নে বেসরকারী উন্নয়ন সংস্থা মানব কল্যাণ পরিষদ-এমকেপি’র আয়োজনে প্রমোশন অফ সোস্যাল পার্টনারশিপ ফর ইম্পাওয়ারম্যান্ট অফ মারজিনালাইজড কমিউনিটি ইন ৬ ডিসট্রিক্ট এন্ড এট ন্যাশনাল লেভেল ইন বাংলাদেশ-প্রসপেক্ট প্রকল্পের কার্যক্রম হিসেবে উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের ৫ টি নাগরিক সমাজ সংগঠন এবং ইউনিয়ন ভূমি কর্মকর্তাগণকে নিয়ে বুধবার (৩১ মার্চ) বিকেলে আলোয়াখোয়া ইউনিয়ন পরিষদে সংলাপ সভা অনুষ্ঠিত হয় । 

এতে সভাপতিত্ব করেন আলোয়াখোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রদীপ কুমার রায়। সংলাপ সভার উদ্দেশ্য এবং প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য নিয়ে স্বাগত বক্তব্য রাখেন মানব কল্যাণ পরিষদের প্রসপেক্ট প্রকল্পের মাঠ সহায়ক মো: মনিরুজ্জামান। 

প্রসপেক্ট প্রকল্পের মাঠ সহায়ক প্রদীপ কুমার বর্মনের সঞ্চালনায় সংলাপ সভায় ইউনিয়ন ভূমি অফিসের সেবা সম্পর্কে এনএসএস সদস্যগণের নিকট আপডেট তথ্য তুলে ধরেন, তারমধ্যে কর মওকুফ, খাস জমি, খাজনা-খারিজ, শ^শান বাড়ী দখল এবং নাগরিকগণ কিভাবে মধ্যসত্ব্যভোগী ছাড়া কিভাবে এই সেবাগুলো পাবে সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন সংলাপ সভার প্রধান অতিথি আলোয়াখোয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ হাসিবুল ইসলাম। 

এনএসএস সদস্য রাজেন্দ্র নাথ তার অনুভুতি প্রকাশ করে বলেন ,সংলাপ সভায় অংশগ্রহন করতে পারায় অনেক তথ্য জানতে পেরেছি এবং তথ্যগুলো সঠিকভাবে নাগরিক সমাজ সংগঠনের মাসিক সভায় শেয়ার করবেন বলে জানিয়েছেন। 

/এসিএন