|

ব্যাংক লেনদেন চলবে ১০ থেকে দেড়টা পর্যন্ত

Published: Sun, 25 Jul 2021 | Updated: Sun, 25 Jul 2021

ঈদের ছুটি ও সাপ্তাহিক ছুটির কারণে টানা ৫দিন বন্ধ থাকার রবিবার (২৫ জুলাই) খুলেছে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। তবে চলমান বিধিনিষেধের কারণে লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত।

সাপ্তাহিক ও সরকারি ছুটির ছাড়া ৫ আগস্ট প্রত্যেক কর্ম দিবসে ব্যাংকে লেনদেন চলবে সাড়ে তিন ঘণ্টা। তবে, অন্যান্য আনুসাঙ্গিক কার্যক্রম সম্পন্ন করার জন্য ব্যাংক খোলা থাকবে বিকাল ৩টা পর্যন্ত। আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।  
 
কঠোর বিধিনিষেধের মধ্যে ব্যাংক খোলার বিষয়ে ১৩ জুলাই বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত একটি সার্কুলারে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।  

এতে বলা হয়েছে, ঈদের আগে ব্যবসা বাণিজ্য পরিচালনা ও অর্থনৈতিক কর্মকাণ্ড স্বাভাবিক রাখার স্বার্থে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে। এ সময় মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে।  

সার্কুলারে আরও বলা হয়েছে, রাষ্ট্র-মালিকানাধীন ব্যাংকসমূহের ক্ষেত্রে ব্যাংক ব্যবস্থাপনার বিবেচনায় প্রতিটি জেলা সদরে ও উপজেলায় ১টি করে শাখা খোলা রাখতে হবে। অন্যান্য সব ব্যাংকের ক্ষেত্রে প্রতিটি জেলা সদরে ১টি শাখা খোলা রাখতে হবে এবং জেলা সদরের বাইরে ব্যাংক ব্যবস্থাপনার বিবেচনায় অনধিক ২টি শাখা খোলা রাখা যাবে।

-এমজে