|

বোয়ালমারীতে ২১৮ জন পল্লী উদ্যোক্তাকে ঋণ বিতরণ

Published: Thu, 20 Jan 2022 | Updated: Thu, 20 Jan 2022

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি :  ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলা পল্লী উন্নয়ন অফিস (বিআরডিবি)র কোভিড-১৯ প্রণোদনা ঋণ বিতরণ করা হয়েছে। 

কোভিড-১৯ পরিস্থিতি ও ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধারের লক্ষ্যে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগের আওতায় পল্লী এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন এবং কুটির, ক্ষুদ্র ও মাঝারী শিল্পকে লক্ষ্য করে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর অনুকূলে প্রণোদনা স্বরূপ প্রদত্ত ৩শ’ কোটি টাকা ঋণ দেওয়া হয়। 

তারই ধারাবাহিকতায় কোভিড-১৯ এর প্রাদুর্ভাব জনিত সমস্যা মোকাবেলা ও পরবর্তী গ্রামীণ অর্থনীতি সচল রাখার লক্ষ্যে করোনা জনিত বিধি নিষেধ চলাকালীন সময়ে কোভিড-১৯ প্রণোদনা ঋণ কার্যক্রমকে জরুরি পরিসেবা হিসেবে বিবেচনা করে বোয়ালমারী উপজেলা পল্লী উন্নয়ন অফিস (বিআরডিবি)র উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে ১৭.০১.২০২২ তারিখে (সোমবার) করোনায় ক্ষতিগ্রস্ত ২১৮ জন পল্লী উদ্যোক্তাদের মাঝে স্বল্প সেবামূল্যে মোট ৩ কোটি ৬৯ লক্ষ টাকা কোভিড-১৯ প্রণোদনা ২০২১/২২ অর্থ বছরে ঋণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 ঋণ বিতরণ করেন বোয়ালমারী উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সৌমেন্দ্র নাথ রায়, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা (পিইপি) মো. আসাদুজ্জামান মিয়া, সেলিনা বেগম প্রমুখ। 

বোয়ালমারী উপজেলা পল্লী উন্নয়ন অফিস (বিআরডিবি) ভুক্ত  প্রথমে ৭ জনের মধ্যে ১০ লক্ষ টাকা বিতরণ করা হয়। পরে ২১১ জন পল্লী উদ্যোক্তা সদস্যদের মাঝে স্বল্প সেবামূল্যে পর্যায়ক্রমে ৩৬৯.০০ লক্ষ টাকা কোভিড-১৯ প্রণোদনা ঋণ বিতরণ করা হয়।

 

ডব্লিউইউ