|

মানবিক আবেদন

Published: Sat, 09 Apr 2022 | Updated: Sat, 09 Apr 2022

মেডিকেলে চান্স পেয়েও ভর্তি অনিশ্চিত মার্জিয়ার

মোহাম্মদ আমিনুল হক বুুলবুল, নান্দাইল (ময়মনসিংহ) : ২০২১-২২ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় চান্স পেয়েও অর্থাভাবে ভর্তি নিয়ে অনিশ্চিয়তায় রয়েছেন মার্জিয়া আক্তার।এজন্য তিনি সকলের আশীর্বাদ কামনা করেছেন। অভাব- অনটনের সংসারে মেডিকেল চান্স পাওয়া মেয়ের খরচ জোগাতে চিন্তিত তার বিধবা মা রোমেলা খাতুন।এ নিয়ে চরম দুশ্চিতায় পড়েছেন তিনি। 

Published: Sat, 19 Mar 2022 | Updated: Sat, 19 Mar 2022

মিঠাপুকুরে দিনমজুর বাবু মিয়া বাঁচতে চায়

মনিরুজ্জামান বিজয়, মিঠাপুকুর (রংপুর) : রংপুরের মিঠাপুকুর উপজেলার বড়হযরতপুর ইউনিয়নের চিথলী পূর্বপাড়া গ্রামের দিনমজুর বাবু মিয়া সাম্প্রতিক গাছ কাটার কাজ করতে গিয়ে গাছের ডাল ভেঙ্গে পড়ে যায় এতে সে শারীরিক ভাবে গুরুত্বর আহত হয়। বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। 

Published: Sun, 03 Oct 2021 | Updated: Sun, 03 Oct 2021

৭ মাসের সন্তানকে বাঁচাতে মা ও প্রতিবন্ধী বাবার আকুতি

মোঃ আব্দুল্লাহ আল মামুন, নীলফামারী : সাত মাসের ফুটফুটে শিশু মো.গোলাপ । নীলফামারী জেলার ডোমার উপজেলার গোমনাতী ইউনিয়নের  দক্ষিন গোমনাতী  গ্রামের  গোলাপী আক্তার ও শারীরিক প্রতিবন্ধি মশিবুল ইসলামের একমাত্র ছেলে ও ২য় সন্তান। গত ১২ মার্চ গোলাপী ও মশিবুল এর কোল জুড়ে আসে গোলাপ। 

Published: Mon, 27 Sep 2021 | Updated: Mon, 27 Sep 2021

জন্মগতভাবে হৃদরোগে আক্রান্ত শিশু আয়াতকে বাঁচাতে এগিয়ে আসুন

ভিটামাটিহীন রিকশাচালক আরমান মিয়ার ছয় বছরের ছেলে আয়াত জন্মগতভাবে হৃদযন্ত্রের জটিল সমস্যা Ventricular Septal Defect With Right Casp Collapse, Subaortic Variety (VSD with RCC)-তে ভোগছে। তার অপারেশন এর জন্য সাড়ে তিন লক্ষ টাকার প্রয়োজন। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করা যাচ্ছে না তার। 

Published: Tue, 21 Sep 2021 | Updated: Tue, 21 Sep 2021

মধুখালীর শিশু গোলাম রসুলকে বাঁচাতে এগিয়ে আসুন 

শাহজাহান হেলাল, মধুখালী (ফরিদপুর): ফরিদপুরের মধুখালীতে ৫ বছরের শিশু গোলাম রসুলকে বাঁচাতে দেশের বৃত্তবানদের  এগিয়ে  আসার  আহবান জানিয়ে অনুরোধ  করেছেন  তার পরিবার। পারিবারিক সুত্রে  জানা গেছে জন্ম থেকে  হার্টের  সমস্যা নিয়ে  জন্ম নিয়েছে  গোলাম রসুল । হার্টের  ছিদ্র সহ ভাল্ব নষ্ট এবং রক্ত চলাচলে সমস্যা। 

Published: Mon, 05 Jul 2021 | Updated: Mon, 05 Jul 2021

সন্তানের চিকিৎসা খরচ যোগাতে কিডনি বিক্রি করতে চান বাবা

গৌতম বর্মন, ঠাকুরগাঁও : দুই সন্তানের চিকিৎসা করাতে নিজের কিডনি বিক্রি করতে চান বাবা। জানা যায় দীর্ঘ দিন ধরে থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত দুই বোন রাহা আক্তার মরিয়ম (৫) ও আরফিন রোজা (২)। জন্মের পর থেকে তারা এ রোগে ভুগছে। প্রতি মাসে তাদের দুজনকে রক্ত দিতে হয়।

Published: Fri, 23 Apr 2021 | Updated: Fri, 23 Apr 2021

৫ লাখ টাকা হলে বাঁচতে পারে ইবি শিক্ষার্থী রবিউল

আজহারুল ইসলাম, ইবি : দীর্ঘদিন পেটে মাংস বেড়ে যাওয়া ও ফুসফুসের জটিলতায় ভুগছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী রবিউল ইসলাম সোহাগ। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র। বর্তমানে তিনি বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত রয়েছেন। 

Published: Wed, 31 Mar 2021 | Updated: Wed, 31 Mar 2021

বিদ্যালয়ের অফিস সহকারি মফিজুল বাঁচতে চায়

রুহুল ইসলাম রয়েল, গঙ্গাচড়া (রংপুর) : সংসারের বাড়তি আয়ের কোন পথ নাই। একমাত্র বিদ্যালয়ের অফিস সহকারির চাকুরির বেতনে স্ত্রী ও ৩ সন্তান নিয়ে ভাল চলছিলো মফিজুল ইসলামের সংসার। কিন্তু মরণব্যাধি ক্যান্সার (লিভার সিরোসিস) মফিজুলের সংসার তছনছ করেছে। তার স্ত্রী ৩ সন্তানকে নিয়ে স্বামীর চিকিৎসায় দিশেহারা। 

Published: Sat, 09 Jan 2021 | Updated: Sat, 09 Jan 2021

ভাঙা ঘরে তিন কন্যা নিয়ে অসহায় বিধবার দিনযাপন

এস আই সবুজ, লালমনিরহাট : ‘মোর আড়াই শতক ভুই (জমি)। ভাল একনা ঘর নাই। ছাপরা একনা ভাঙ্গা টিনের চালা। ওকনা চালায় তিনকোনা মেয়ে নিয়া থাকোং । আইতে ঘুমির পাং না, বৃষ্টির দিনোত চালা দিয়ে পানি পড়ে। ঘরের কাঁথা-বালিশ সউগ(সব) ভিজে যায়। শীতের দিনোত বাতাস ঢোকে ঘরের ভেতরোত। স্বামী মরছে দেড় বছর হয় বিধবা ভাতার কার্ড ও পাং নাই। মুই তো মোর কষ্টের কতা(কথ) চেয়ারম্যান-মেম্বারের কতবার কছুং ৷ ক

Published: Thu, 17 Dec 2020 | Updated: Thu, 17 Dec 2020

বাঁচতে চায় রোমানা!

আব্দুল আজিজ, হিলি (দিনাজপুর) : বাঁচতে চায় রোমানা। জন্মের চার মাস পর থ্যালাসামিয়া রোগে আক্রান্ত দিনাজপুরের বিরামপুর উপজেলার বেল খুরিয়া গ্রামের রমজান আলীর ১১ বছর বয়সী মেয়ে রোমানা আক্তার। বাবা রমজান আলী পেশায় একজন অটোচালক। অন্যের অটোগাড়ি ভাড়ায় চলান তিনি। সংসারে দুই ছেলে আর এক মেয়ে। গাড়ি ভাড়া দিয়ে সারাদিনে ১৫০ থেকে ২০০ টাকা উপার্জন করেন সে।