|

দুর্নীতি

Published: Mon, 15 Feb 2021 | Updated: Mon, 15 Feb 2021

পাপুলের স্ত্রী-মেয়ের জামিন বাতিল চেয়েছে দুদক

কুয়েতের আদালতে দণ্ডপ্রাপ্ত লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী এমপি সেলিনা ইসলাম ও মেয়ে ওয়াফা ইসলামকে বিচারিক আদালতের দেওয়া জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুদক। সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

Published: Wed, 09 Dec 2020 | Updated: Wed, 09 Dec 2020

‘দেশের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি’

অভিযাত্রা ডেস্ক : দেশের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ঢুকে গেছে। এ দুর্নীতির মোকাবিলা করতে হলে সমাজের ভূমিকা অনেক গুরুত্বপূর্ণ। আইন প্রয়োগ ও বিচার ব্যবস্থার পাশাপাশি জনমনে সচেতন বাড়ানো না হলে দেশে দুর্নীতি থামানো সম্ভব নয়।

Published: Mon, 07 Dec 2020 | Updated: Mon, 07 Dec 2020

দুর্নীতিই দেশের অর্থনৈতিক পঙ্গুত্বের কারণ

মারিয়া অনি : দুর্নীতি প্রতিরোধের লক্ষ্যে প্রতি বছর ৯ ডিসেম্বর বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও পালিত হয় 'আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস'। ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস হিসেবে ঘোষণা করে জাতিসংঘ। ২০০৭ সাল থেকে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর অধীনে বাংলাদেশেও এই দিবসটি পালন করা শুরু হয়। দুর্নীতি দমন কমিশন প্রতিবছর দিবসটি পালন করলেও সরকারিভাবে দিবসটি পা

Published: Wed, 28 Oct 2020 | Updated: Wed, 28 Oct 2020

কুড়িগ্রাম খাদ্য বিভাগে বস্তা ক্রয়ে দুর্নীতি, ৭ কর্মকর্তা প্রত্যাহার 

মোঃ জাহিদ হাসান, কুড়িগ্রাম : কুড়িগ্রাম জেলা খাদ্য বিভাগের ৩ জন গুদাম কর্মকর্তা ও ৪ জন ইন্সপেক্টরকে দুর্নীতি, অনিয়ম, শৃঙ্খলা ভঙ্গ ও স্বেচ্ছাচারিতার অভিযোগে একযোগে প্রত্যাহার করা হয়েছে। রংপুর বিভাগীয় খাদ্য কর্মকর্তা স্বাক্ষরিত প্রশাসনিক কারণে প্রত্যাহারের মঙ্গলবার (২৭ অক্টোবর) কুড়িগ্রাম জেলা খাদ্য বিভাগে পৌঁছালে সংশ্লিষ্ট বিভাগে তোলপাড় শুরু হয়। 

Published: Sat, 03 Oct 2020 | Updated: Sat, 03 Oct 2020

অর্থ আত্মসাৎ : সাবেক রসিক কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত শুরু

শরিফুল ইসলাম রংপুর : রংপুর সিটি কর্পোরেশনের সাবেক প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা আব্দুল হাকিম মিয়ার বিরুদ্ধে দুর্নীতি নিয়োগ বাণিজ্য কর্পোরেশনের অর্থ লোপাটসহ বিভিন্ন অভিযোগ সম্পর্কে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে তদন্ত শুরু হয়েছে। রোববার (৪ অক্টোবর) ও সোমবার (৫ অক্টোবর) দুদিন এ সব বিষয়ে তদন্ত হবে।

Published: Fri, 02 Oct 2020 | Updated: Fri, 02 Oct 2020

রৌমারীতে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির গণশুনানী রোববার

জাহিদ আল হাসান, কুড়িগ্রাম : কুড়িগ্রামে রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা রুহুল উল্ল্যাহর বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দুর্নীতি, ঘুষ, স্বেচ্ছাচারিতা, হয়রানি ও জালিয়াতিসহ নানা অভিযােগ উঠেছে।
 
এ নিয়ে আগামী রােববার (০৪ অক্টোবর) সকাল ১১টায় উপজেলার শৌলমারী ইউনিয়নের ভূমি অফিসে গণশুনানীর দিন ঠিক করেছে ভূমি প্রশাসন।

Published: Thu, 27 Feb 2020 | Updated: Thu, 27 Feb 2020

‘দুর্নীতিবাজদের দৌরাত্ম্য থামাতেই হবে’

অভিযাত্রা ডেস্ক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্ত অনুবিভাগের মহাপরিচালক মো. জাকির হোসেন বলেছেন, সমাজে দুর্নীতিবাজদের দৌরাত্ম্য আর কতদিন?। অনেকতো হয়েছে। আর কত?। এর তো শেষ হওয়া প্রয়োজন। দুর্নীতিবাজদের দৌরাত্ম্য থামাতেই হবে। নিজেদের, সমাজের ও রাষ্ট্রের জন্য এ দৌরাত্ম্য শেষ করতেই হবে।

Published: Sun, 02 Feb 2020 | Updated: Sun, 02 Feb 2020

এখন কোটিপতি ২৩০ টাকা বেতনে যোগ দেয়া সেই পিয়ন

অভিযাত্রা ডেস্ক : নাছির উদ্দিন। পিয়নের চাকরিতে যোগদান মাত্র ২৩০ টাকা বেতনে। কিন্তু সময়ের ব্যবধানে চট্টগ্রামে তিনি এখন বিরাট কোটিপতি। বাগিয়ে নিয়েছেন পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদকের পদও। প্রতিনিয়ত চড়েন বিলাসবহুল গাড়িতে। সমাজে চলেন ফেরেন আধুনিক সকল বেশভুষায়। কেউ দেখলে বলবে না যে, তিনিই একসময় পিয়ন ছিলেন। ওদিকে নামে-বেনামে গড়েছেন অবৈধ সম্পদও। সাম

Published: Thu, 23 Jan 2020 | Updated: Thu, 23 Jan 2020

দুর্নীতির সূচকে বাংলাদেশের একধাপ উন্নতি: টিআইবি

দুর্নীতির ধারণা সূচক (করাপশন পারসেপশন ইনডেক্স- সিপিআই) অনুযায়ী বাংলাদেশের স্কোর অপরিবর্তিত রয়েছে। তবে ১৩ থেকে ১৪তম অবস্থানে গেছে বাংলাদেশ। ১০০ নম্বরের মাণদণ্ডে এবার (২০১৯) বাংলাদেশের স্কোর ২৬। এর আগে ২০১৮ সালেও একই স্কোর ছিল।

Published: Mon, 13 Jan 2020 | Updated: Mon, 13 Jan 2020

বনবিট কর্মকর্তার প্রশ্রয়ে মিঠাপুকুরে চলছে গাছ কাটার মহোৎসব

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি : রংপুরের মিঠাপুকুরে এক বনবিট কর্মকর্তার বিরুদ্ধে বনের গাছ বিক্রিসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। উপকারভোগী সদস্য ও ভূক্তভোগীরা বালুয়া মাসিমপুর হেলেঞ্চা বনবিট কর্মকর্তা আব্দুর রহমানের বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন।