|

কণ্ঠশিল্পী

Published: Wed, 13 Apr 2022 | Updated: Wed, 13 Apr 2022

নচিকেতার সুরে সামিনা চৌধুরীর নতুন গান

দীর্ঘ বিরতির পর প্রকাশ হলো কণ্ঠশিল্পী সামিনা চৌধুরীর নতুন গান ‘একটুখানি কষ্ট দিতেও’। এবারই প্রথম ওপার বাংলার অন্যতম সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর সুরে গাইলেন ‘কবিতা পড়ার প্রহর’-খ্যাত এই শিল্পী। গানটি লিখেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকবি জুলফিকার রাসেল। কথাগুলো।

Published: Sat, 27 Mar 2021 | Updated: Sat, 27 Mar 2021

কণ্ঠযোদ্ধা নমিতা ঘোষ মারা গেছেন

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক কণ্ঠশিল্পী নমিতা ঘোষ আর নেই। শুক্রবার (২৬ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে ঢাকার একটি হাসপাতালে তিনি মারা যান। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন। 

দীর্ঘদিন ধরে ক্যান্সার ও চোখের জটিল অসুখে ভুগছিলেন শিল্পী নমিতা ঘোষ। এর আগে তার চিকিৎসার জন্য ২১ লাখ টাকা অনুদান দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Published: Sun, 07 Mar 2021 | Updated: Sun, 07 Mar 2021

আবারও সুরকার হিসেবে হাজির হচ্ছেন মিনু

অভিযাত্রা ডেস্ক : ৯০ দশকের অন্যতম কণ্ঠশিল্পী আলম আরা মিনু। এখনও তিনি গানে নিয়মিত। দীর্ঘ ক্যারিয়ারে বেশ কিছু গানের সুরও করেছেন এই শিল্পী। প্রায় এক যুগ পর মিনু আবারও হাজির হচ্ছেন সুরকার হিসেবে। সম্প্রতি তৈরি করেছেন নারী দিবসের জন্য বিশেষ গান ‘শোনো পৃথিবী শোনো’। 

Published: Tue, 23 Feb 2021 | Updated: Tue, 23 Feb 2021

আগামীকাল কণ্ঠশিল্পী নিশিতার বিয়ে

অভিযাত্রা ডেস্ক : গায়ে হলুদ হয়ে গেলো কণ্ঠশিল্পী নিশিতা বড়ুয়ার। সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে মেরুল বাড্ডায় একটি রেস্তোরাঁয় নিশিতার গায়ে হলুদের অনুষ্ঠান হয়। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে বলে বিষয়টি জানিয়েছেন তিনি। নিশিতার বরের নাম দীপংকর বড়ুয়া। যিনি ন্যাশনাল ব্যাংকে কর্মরত আছেন। 

Published: Tue, 29 Sep 2020 | Updated: Tue, 29 Sep 2020

আকবরের চিকিৎসা খরচ সারাজীবনের জন্য মওকুফ করলেন প্রধানমন্ত্রী

অভিযাত্রা ডেস্ক : কণ্ঠশিল্পী আকবর গুরুতর অসুস্থ। তার চিকিৎসার জন্য দ্বিতীয় দফায় অর্থ সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে তার চিকিৎসা খরচ সারাজীবনের জন্য মওকুফ করে দিয়েছেন তিনি। এ তথ্য নিশ্চিত করেছেন আকবর। 

Published: Wed, 23 Sep 2020 | Updated: Wed, 23 Sep 2020

কুমার শানুর কণ্ঠে ‘নোয়াখাইল্লা মাইয়া’

অভিযাত্রা ডেস্ক : দীর্ঘদিন পর আবারো বাংলাদেশের একটি গানে কণ্ঠ দিলেন ভারতের জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার শানু। তার কণ্ঠে খুব শিগগিরই প্রকাশিত হবে ‘নোয়াখাইল্লা মাইয়া’ শিরোনামের একটি গান। এটি লিখেছেন রাজু ভৌমিক। সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজন সাহা। খুব শিগগিরই গানটি মিউজিক ভিডিওসহ প্রকাশ হবে স্টুডিও জয়া থেকে। 

Published: Tue, 21 Jul 2020 | Updated: Tue, 21 Jul 2020

কথা রাখলেন কণ্ঠশিল্পী ইমরান মাহমুদুল

অভিযাত্রা ডেস্ক : টেলিভিশন রিয়েলিটি শো ‘গানের রাজা’। শিশুদের এ গানের প্রতিযোগিতায় গত বছর বিচারকের দায়িত্ব পালন করেন কণ্ঠশিল্পী ইমরান মাহমুদুল। এ সময় সেরা পাঁচজন প্রতিযোগীকে নিয়ে নিজ উদ্যোগে গান করার প্রতিশ্রুতি দিয়েছিলেন ইমরান। এরমধ্যে প্রথম ও দ্বিতীয় প্রতিযোগী লাবিবা ও শফিকুল ইসলামের জন্য গান করেছেন তিনি। 

Published: Wed, 08 Jul 2020 | Updated: Wed, 08 Jul 2020

নজরুলসংগীত গাইলেন ঐশী

অভিযাত্রা ডেস্ক : মেলো-রোমান্টিক, ফোক ফিউশন থেকে শুরু করে নানা ধরনের গান করেছেন কণ্ঠশিল্পী ঐশী। এবার তিনি গাইলেন বিদ্রোহী কবির গান। কাজী নজরুল ইসলামের 'কথা কও কও কথা' গানটি সম্প্রতি নিজের ফেসবুক পেজে প্রকাশ করেছেন এই কণ্ঠশিল্পী। ঐশী বলেন, "করোনার এই বন্দি সময়কে কাজে লাগাতে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার আয়োজিত নজরুলসংগীতের একটি অনলাইন কোর্সে অংশ নিয়েছিলাম।’ 

Published: Fri, 05 Jun 2020 | Updated: Fri, 05 Jun 2020

চলে গেলেন কণ্ঠশিল্পী মাসুদুল হক লিটন

অভিযাত্রা ডেস্ক : না ফেরার দেশে চলে গেলেন নব্বই দশকের শ্রোতাপ্রিয় ‘তুমি কি আমায় আগের মতো বাসো ভালো’ গানের শিল্পী ও ব্যান্ড স্টিলার-এর প্রধান কণ্ঠশিল্পী মাসুদুল হক লিটন। বৃহস্পতিবার (৪ জুন) বিকাল ৫টার দিকে চট্টগ্রামে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৬ বছর। 

Published: Wed, 03 Jun 2020 | Updated: Wed, 03 Jun 2020

চুমু দিয়ে তামাশার ঝলক দেখালেন নোবেল

অভিযাত্রা ডেস্ক : কণ্ঠশিল্পী মাইনুল আহসান নোবেল তার পরবর্তী ‘তামাশা’ গানের প্রচারের জন্য নানা বিতর্কের জন্ম দিয়েছেন এমনটাই দাবি তার। কয়েকদিন আগে জানা যায়,গানটির ভিডিওতে মডেল হয়েছেন নোবেলের স্ত্রী সালসাবিল মাহমুদ। এরইমধ্যে শুটিংয়ের কাজ শেষ করেছেন তারা। এবার গানের ভিডিওর একটি চুম্বন দৃশ্য প্রকাশ করলেন নোবেল।