|

সংগীত পরিচালক

Published: Fri, 23 Apr 2021 | Updated: Fri, 23 Apr 2021

নাদিম-শ্রাবণ জুটির শ্রাবণ আর নেই

অভিযাত্রা ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক ও শিল্পী শ্রাবণ রাঠোর। বৃহস্পতিবার (২২ এপ্রিল) স্থানীয় সময় সাড়ে ৯টায় মাহিমের এসএল রাহিজা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। জানা গেছে, গত ১৯ এপ্রিল করোনার লক্ষণ নিয়ে মাহিমের এসএল রাহিজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল এই সংগীত পরিচালককে। 

Published: Mon, 22 Mar 2021 | Updated: Mon, 22 Mar 2021

চলচ্চিত্র পর্দায় এ আর রাহমান

অভিযাত্রা ডেস্ক : তার সুর ধরেই বহু চলচ্চিত্র মুক্তির আগেই পেয়েছে ‘হিট’ তকমা। তার গানের রেশ থেকে গেছে ছবি শেষ হওয়ার পরও। মিউজিক মায়েস্ত্রো সেই এ আর রাহমান এবার সুর-সংগীতের পাশাপাশি আসছেন পর্দাতেও। মালায়ালাম সুপারস্টার মোহনলালের নতুন চলচ্চিত্রে অতিথি চরিত্রে দেখা যাবে তাকে। এটি পরিচালনা করছেন বি. উন্নিকৃষ্ণ। 

Published: Sat, 23 Jan 2021 | Updated: Sat, 23 Jan 2021

ইমন সাহাকে হুঁশিয়ার করলেন দেলোয়ার জাহান ঝন্টু 

অভিযাত্রা ডেস্ক : সম্প্রতি সংগীত পরিচালক ইমন সাহা সমালোচনার মুখে পড়েছেন। তাকে নিয়ে ইতোমধ্যে চিত্রনায়ক শাকিব খান, পরিচালক সাফি উদ্দিন সাফি, রাকিবুল আলম রাকিব ও রাজু চৌধুরী নেতিবাচক মন্তব্য করেছেন। এবার তাকে নিয়ে মন্তব্য করলেন নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। ঝন্টুর একটি বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। 

Published: Sat, 23 Jan 2021 | Updated: Sat, 23 Jan 2021

‘বঙ্গবন্ধু’ সিনেমার সংগীত পরিচালনার দায়িত্বে শান্তনু মৈত্র

অভিযাত্রা ডেস্ক : বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘বঙ্গবন্ধু’ সিনেমার মহরত অনুষ্ঠিত হয়েছে ২১ জানুয়ারি মুম্বাইয়ের একটি স্টুডিওতে। সেই অনুষ্ঠানে অভিনয়শিল্পী ও পরিচালক শ্যাম বেনেগালের সঙ্গে দেখা মিলেছিল বলিউডের সংগীত তারকা শান্তনু মৈত্রের। 

Published: Tue, 20 Oct 2020 | Updated: Tue, 20 Oct 2020

আন্তর্জাতিক পুরস্কার পেলেন জাহিদ বাশার পঙ্কজ

অভিযাত্রা ডেস্ক : সংগীতে বাংলাদেশের জন্য আন্তর্জাতিক খ্যাতি বয়ে আনলেন সুরকার ও সংগীত পরিচালক জাহিদ বাশার পংকজ। আন্তর্জাতিক এক থিম সং প্রতিযোগিতায় জাহিদ বাশার পংকজের ‘সেল্ফলেস লাভ’ গানটি দশম স্থান অর্জন করেছে। 

Published: Sat, 25 Jul 2020 | Updated: Sat, 25 Jul 2020

অভিযোগ করলেন এ আর রহমান 

অভিযাত্রা ডেস্ক : অস্কার-বাফটা-গ্র্যামি জয়ী সংগীত পরিচালক এ আর রহমান। ভারতের দক্ষিণী সিনেমাতে নিয়মিত কাজ করেন তিনি। অথচ বলিউডে খুব বেশি কাজ করেন না বরেণ্য এই সংগীত পরিচালক। এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে প্রশ্ন করা হলে অভিযোগ করে এ আর রহমান বলেন, ‘আমি ভালো কোনো সিনেমায় কাজের প্রস্তাব ফিরিয়ে দিইনি, কিন্তু আমার মনে হয় একটি চক্র রয়েছে, ভুল বুঝিয়ে তারা মিথ্যা গুঞ্জন ছড়ায়।’ 

Published: Fri, 03 Jul 2020 | Updated: Fri, 03 Jul 2020

শওকত আলী ইমনের বিরুদ্ধে স্ত্রীকে মারধরের অভিযোগ

অভিযাত্রা ডেস্ক : স্ত্রীকে মারধর করে বাসা থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে সংগীত পরিচালক শওকত আলী ইমনের বিরুদ্ধে। দুপুরে শওকত আলী ইমনের স্ত্রী হৃদিতা রেজা সংবাদমাধ্যেমের সঙ্গে আলাপকালে এই অভিযোগ করেন। হৃদিতা বলেন, ‘আমাকে মারধর করে বাসা থেকে বের করে দিয়েছে ইমন। আমি বাসায় ঢুকতে চেয়েছি কিন্তু ঢুকতে দেওয়া হয়নি।’ 

Published: Sun, 31 May 2020 | Updated: Sun, 31 May 2020

এবার করোনায় আক্রান্ত সংগীতজ্ঞ সুজেয় শ্যাম 

অভিযাত্রা ডেস্ক : করোনায় আক্রান্ত হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রখ্যাত কণ্ঠযোদ্ধা ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক সুজেয় শ্যাম। নগরীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। সুজেয় শ্যামের মেয়ে লিজা শ্যাম এ তথ্য নিশ্চিত করেছেন। লিজা শ্যাম বলেন- ‘বাবার শ্বাসকষ্টের সমস্যার কারণে ধারণা করা হচ্ছিল তিনি করোনায় আক্রান্ত। এই উদ্বেগ থেকে করোনা পরীক

Published: Wed, 06 May 2020 | Updated: Wed, 06 May 2020

তাপসের নতুন গান, মডেল নার্গিস ফাখরি

অভিযাত্রা ডেস্ক : জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস আবারো বলিউডের নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন। মঙ্গলবার (৬ মে) মুক্তি পেয়েছে গানটি। মঙ্গলবার ছিল কৌশিক হোসেন তাপসের জীবনসঙ্গী ফারজানা মুন্নীর জন্মদিন। বিশেষ দিনে স্ত্রীকে গানটি উপহার হিসেবে ঘোষণা করেছেন এই সংগীতশিল্পী। 

Published: Wed, 22 Apr 2020 | Updated: Wed, 22 Apr 2020

অন্যের সুরে প্রথম শওকত আলী ইমন

অভিযাত্রা ডেস্ক : দুই দশকে সংগীত পরিচালক হিসেবে সংখ্যায় এবং সফলতায় সবচেয়ে এগিয়ে তিনি। চলচ্চিত্র আর অডিও- দুটো মাধ্যমেই সমান সচল। শুধু গাওয়াতে নয়, গাইতেও পছন্দ করেন। তবে সেটা একেবারেই শখ করে, সংখ্যায় হাতেগোনা। শওকত আলী ইমন সম্পর্কে নতুন করে পুরনো কথাগুলো তোলার কারণ- লম্বা সময় পেরিয়ে তিনি আবারও গাইলেন। সেটিও আসলে মূল সংবাদ নয়।