|

মালদ্বীপ

Published: Sun, 09 May 2021 | Updated: Sun, 09 May 2021

মালদ্বীপ ভ্রমণে বাংলাদেশসহ ৭ দেশের ওপর নিষেধাজ্ঞা

কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ ঠেকাতে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার সাত দেশের কর্মী ও পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে মালদ্বীপ। শনিবার (০৮ মে) দেশটির ইমিগ্রেশন কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞার কথা জানায়। তারা বলছে, রবিবার (০৯ মে) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

Published: Fri, 07 May 2021 | Updated: Fri, 07 May 2021

বিস্ফোরণে আহত মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি নাশিদ

অভিযাত্রা ডেস্ক : বাড়ির সামনে পেতে রাখা বোমা বিস্ফোরণে গুরুতর আহত হয়েছেন মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি ও বর্তমানে সেখানকার জাতীয় সংসদের স্পিকার মোহাম্মদ নাশিদ। গতকাল বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যায় রাজধানী মালেতে এই বিস্ফোরণটি হয়।

এ বিষয়ে এক বিবৃতিতে দেশটির পুলিশ জানায়, মোহাম্মদ নাশিদ আহত অবস্থায় এডিকে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

Published: Tue, 09 Feb 2021 | Updated: Tue, 09 Feb 2021

ফরেন সার্ভিসের উন্নয়নে মালদ্বীপের সঙ্গে ২ চুক্তি সই

বাংলাদেশ ও মালদ্বীপে মধ্যে ফরেন সার্ভিসের উন্নয়নে দু’টি চুক্তি সই হয়েছে। চুক্তির মধ্যে রয়েছে মালদ্বীপে অবস্থানরত অবৈধ বাংলাদেশি শ্রমিকদের বৈধ করা, দেশে ফেরানোর প্রক্রিয়া, নতুন কর্মী পাঠানো। মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লা শহিদের সঙ্গে বাংলাদেশের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও ফরেন সার্ভিস একাডেমির এই চুক্তি সই হয়।

Published: Wed, 03 Feb 2021 | Updated: Wed, 03 Feb 2021

পলিমাটি নেবে মালদ্বীপ, ঢাকায় আসছেন পররাষ্ট্রমন্ত্রী

অভিযাত্রা ডেস্ক : মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহীদ ঢাকায় আসছেন। আগামী ৮ ফেব্রুয়ারি তিনি ঢাকায় আসছেন বলে নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র।

Published: Wed, 22 Apr 2020 | Updated: Wed, 22 Apr 2020

শেখ হাসিনাকে ফোনে ধন্যবাদ জানালেন মালদ্বীপের প্রেসিডেন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে ধন্যবাদ জানিয়েছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মুহাম্মদ সলিহ। বুধবার (২২ এপ্রিল) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন মালদ্বীপের প্রেসিডেন্ট।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

Published: Sat, 21 Sep 2019 | Updated: Sat, 21 Sep 2019

অদক্ষ ‘বাংলাদেশি’ নেবে না মালদ্বীপ

বাংলাদেশ থেকে অদক্ষ শ্রমিক নেয়া বন্ধ করে দিয়েছে মালদ্বীপ। ১৮ সেপ্টেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর করেছে দেশটি। অনিবন্ধিত প্রবাসী শ্রমিকের সংখ্যা কমাতেই তাদের এ সিদ্ধান্ত বলে জানা গেছে।

মালেতে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব টি কে এম মুশফিকুর রহমান জানান, মালদ্বীপ বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করেছে। তবে দক্ষ এবং পেশাজীবী নেওয়ার ক্ষেত্রে কোনো বাধা নেই।