|

সীতাকুণ্ড

Published: Wed, 10 Aug 2022 | Updated: Wed, 10 Aug 2022

সীতাকুণ্ডে বিএম ডিপোতে হতাহতদের বিষয়ে তদন্তের নির্দেশ

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম ডিপোতে বিস্ফোরণের ঘটনায় হতাহতদের বিষয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একজন অধ্যাপকের নেতৃত্বে বিশেষজ্ঞ কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 

বুধবার (১০ আগস্ট) হাইকোর্টের বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

Published: Mon, 13 Jun 2022 | Updated: Mon, 13 Jun 2022

বিএম ডিপো থেকে আরও একজনের খণ্ডিত মরদেহ উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ড বিএম কনটেইনার ডিপো থেকে আরও একজনের খণ্ডিত মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা ৪৮ জনে দাঁড়িয়েছে।

সোমবার (১৩ জুন) বিকেল ৪টার দিকে কনটেইনারের পাশ থেকে ওই মরদেহের তিন খণ্ড উদ্ধার করা হয়। তবে তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় জানা যায়নি।  এ নিয়ে এ ঘটনার এক সপ্তাহ পরেও আরও একজনের খণ্ডিত মরদেহ উদ্ধার করা হলো।

Published: Wed, 08 Jun 2022 | Updated: Wed, 08 Jun 2022

৮৬ ঘণ্টা পর নিভল সীতাকুণ্ডের ডিপোর আগুন

অবশেষে ৮৬ ঘণ্টা পর পুরোপুরি নিভল সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোর আগুন। কিছু কন্টেইনার থেকে এখনও ধোঁয়া বের হতে দেখা গেলেও সক্রিয় আগুন নেই বলে জানিয়েছে সেনাবাহিনী।

Published: Wed, 08 Jun 2022 | Updated: Wed, 08 Jun 2022

সীতাকুণ্ড অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৪

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে দগ্ধ মো. মাসুদ রানার (৩৭) নামের আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে এ দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৪ জনে। বুধবার (৮ জুন) ভোর রাতে ৪টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মৃত্যু হয়েছে মাসুদ রানার।

মাসুদ রানার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্বরত জেলা পুলিশের এএসআই আলাউদ্দিন তালুকদার।

Published: Tue, 07 Jun 2022 | Updated: Tue, 07 Jun 2022

বিএম ডিপো এলাকা ঝুঁকিমুক্ত: সেনাবাহিনী

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন পুরোপুরি না নিভলেও নিয়ন্ত্রণে রয়েছে। টানা ৬০ ঘণ্টা ধরে এই আগুন নেভাতে নিরলসভাবে কাজ করেছিলো ফায়ার সার্ভিস এবং সেনাবাহিনী সদস্যরা। মঙ্গলবার (৭ জুন) সকাল সাড়ে ১১টায় সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন সেনাবাহিনী।

তারা জানিয়েছেন, বিএম ডিপো এলাকা ঝুঁকিমুক্ত রয়েছে।

Published: Tue, 07 Jun 2022 | Updated: Tue, 07 Jun 2022

সীতাকুণ্ডে ডিপোর ধ্বংসস্তূপ থেকে আরও দুই মরদেহ উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোর ধ্বংসস্তূপ থেকে আরও দুই মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ ও দমকল কর্মীরা এই খবর নিশ্চিত করেছে। তবে সরকারিভাবে নতুন মরদেহ উদ্ধারের আনুষ্ঠানিক ঘোষণা এখনও দেয়া হয়নি।

Published: Mon, 06 Jun 2022 | Updated: Mon, 06 Jun 2022

উল্লাপাড়ার সন্তান ফায়ার ফাইটার শফিউলের খোঁজে পরিবার

মোঃ শাহাদত হোসেন, উল্লাপাড়া (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের উল্লাপাড়া সদর ইউনিয়নের নাগরৌহা গ্রামের সন্তান, কুমিল্লা ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার শফিউল ইসলাম (২০) সীতাকুণ্ডে কনটেইনার অগ্নিকাণ্ডে নিখোঁজ হন।

Published: Mon, 06 Jun 2022 | Updated: Mon, 06 Jun 2022

সীতাকুণ্ডে ডিপোর আগুন নিয়ন্ত্রণে থাকলেও এখনো নেভেনি

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোর আগুন নিয়ন্ত্রণে থাকলেও এখনো পুরোপুরি নেভেনি। কন্টেইনার ডিপো থেকে আগুনের ধোয়া বের হচ্ছে। বিস্ফোরণের ঘটনার পর দুই দিন পার হলেও টানা ৩৬ ঘণ্টা ধরে নিরলস চেষ্টা করে যাচ্ছে ফায়ার সার্ভিস কর্মীরা। ঘটনাস্থলে কাজ করছে সেনাবাহিনীও। কিন্তু এখনো আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

Published: Mon, 06 Jun 2022 | Updated: Mon, 06 Jun 2022

সীতাকুণ্ডে বিস্ফোরণে নিহতদের মধ্যে ২২ জনের মরদেহ হস্তান্তর

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন ও বিস্ফোরণের ঘটনায় নিহতদের মধ্যে ২২ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার (৫ জুন) রাত থেকে সোমবার সকাল ১০টা পর্যন্ত মরদেহগুলো হস্তান্তর করেছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল কর্তৃপক্ষ। 

Published: Sun, 05 Jun 2022 | Updated: Sun, 05 Jun 2022

ফায়ার সার্ভিসের ৯ কর্মীসহ সীতাকুণ্ডে নিহত বেড়ে ৪৯

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৪ শতাধিক। হতাহতদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের ৯ জন কর্মীও রয়েছেন।