|

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের ত্রি-বার্ষিক সম্মেলন

Published: Sat, 18 Sep 2021 | Updated: Sat, 18 Sep 2021

এস আই সবুজ, লালমনিরহাট : লালমনিরহাট জেলায় পাটগ্রাম পৌরসভায় শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় পৌরসভা চত্বরে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন (বিএপিএস) ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সন্মেলনে  জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে সন্মেলনের শুভ উদ্বোধন করেন আব্দুল আলীম মোল্যা সভাপতি বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি। 

সন্মেলন প্রস্তুতি কমিটি ও সচিব মোঃ আশরাফুজ্জামানের সভাপতিত্বে ও বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অনুপ কুমার রায় লিটনের উপস্থাপনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃরাশেদুল ইসলাম সুইট মেয়র পাটগ্রাম পৌরসভা।

উদ্বোধক হিসাবে  ছিলেন আব্দুল আলীম মোল্যা সভাপতি, বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন (বিএপিএস) কেন্দ্রীয় কমিটি, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জিসান বাবু সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন (বিএপিএস) কেন্দ্রীয় কমিটি। 

আমন্ত্রিত অতিথি হিসাবে ছিলেন পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার সাইফুর রহমান, আবু সালেহ মোঃতাজিমুল ইসলাম শামীম সাধারণ সম্পাদক, বাংলাদেশ মিউনিসিপ্যাল এসোসিয়েশন ( ম্যাব)রংপুর বিভাগ ও মেয়র পীরগন্জ পৌরসভা মোঃরেজাউল করিম  স্বপন, মেয়র  লালমনিরহাট পৌরসভা রাফিয়া আক্তার জাহান মেয়র সৈয়দপুর পৌরসভা মোঃ ইলিয়াস হোসেন বাবলু মেয়র জলঢাকা পৌরসভা মোঃমনছুরুল ইসলাম দানু মেয়র ডোমার  পৌরসভা। 

বিশেষ অতিথি হিসাবে  ছিলেন মোঃমজিবররহমান আহবায়ক বাংলাদেশপৌরসভা সার্ভিস এসোসিয়েশন রংপুর বিভাগ
মোঃ হাবিবুর রহমান সদস্য সচিব বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি মোঃ সুজন শাহ সহ সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি। 

এ সময় আরও উপস্থিত ছিলেন মোঃ মোবারক আলী সভাপতি বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন পাটগ্রাম পৌরসভা। উপস্থিত ছিলেন পাটগ্রাম রির্পোর্টাস ইউনিটির সভাপতি সাফিউল ইসলাম প্রধান, দৈনিক ভোরের কাগজ ও দৈনিক যুগের আলো পএিকায় সাংবাদিক সাইফুল ইসলাম সবুজ, দৈনিক বর্তমান দিন পএিকায় সাংবাদিক শহিদুল ইসলাম।

এ সময় সন্মেলনে প্রধান অতিথি রাশেদুল ইসলাম সুইট ও উদ্বোধক আব্দুল আলীম মোল্যা বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন নীলফামারী জেলায় মোঃ মশিউর রহমান (সচিব নীলফামারী পৌরসভা) কে সভাপতি ও রউকুল আলম (কার্য সহকারী জলঢাকা পৌরসভা) কে সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন লালমনিরহাট জেলায় মোঃমোস্তাকের রহমান (সহকারী প্রকৌশলী লালমনিরহাট পৌরসভা) কে সভাপতি ও অনুপ কুমার রায় লিটন (বাজার পরিদর্শক পাটগ্রাম পৌরসভা)  কে সাধারণ সম্পাদককে করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন।

এ সময় বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের বক্তরা বলেন তাদের একটাই দাবী তারা যেন সরকারী কোষাগার থেকে প্রতিমাসের বেতন প্রতিমাসে পান।তারা সকাল ৯ থেকে ৫ পযর্ন্ত অফিস করেন কিন্তু তারা প্রতিমাসের বেতন প্রতিমাসে পান না। অনেক পৌরসভার কর্মচারীরা তাদের ছেলের বেতন দিতে পারে না। 

১৬ বছর চাকরি করার পরও তারা স্ত্রীর চিকিৎসা করতে পারে না।সর্বশেষে বক্তরা বলেন রাষ্ট্রীয় কোষাগার থেকে যদি বেতন ভাতা না পান তাহলে তারা কঠোর আন্দোলন ডাক দিবেন।

আইআর /