|

রাবি ছাত্রলীগের হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ

Published: Sun, 29 Mar 2020 | Updated: Sun, 29 Mar 2020

রাবি সংবাদদাতা : করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ও সচেতনতা তৈরি করতে সাধারণ মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক বিতরণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

রোববার (২৯ মার্চ) বেলা ১২টায় নগরীর নওহাটা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের রিকশাচালক, দিনমজুর ও নিরাপত্তারক্ষীদের মাঝে ৫০০ হ্যান্ড স্যানিটাইজার, ১০০০ মাস্ক ও ৫০০ সাবান বিতরণ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, দেশের এমন পরিস্থিততে সরকারের একার পক্ষে মোকাবেলা করা সম্ভব নয়। যেকোন ক্রান্তিলগ্নে বাংলাদেশ ছাত্রলীগ সব সময়ই জনগণের পাশে দাঁড়িয়েছে। তারই ধারাবাহিকতায় রাবি ছাত্রলীগ দেশের এমন পরিস্থিতিতে গরিব, অসহায়, দিনমজুর মানুষের পাশে দাঁড়িয়েছি। দেশের যারা একেবারে নিন্মবিত্তের মানুষ আছে তাদের একটু সচেতন ও সহযোগিতা করার চেষ্টা করেছি আমরা। ভবিষ্যতে আমাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়াও আমরা খুব তাড়াতাড়ি চেষ্টা করবো গরিব মানুষদের দুই-এক বেলা খাওয়ানোর। 

সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, করোনাভাইরাস প্রতিরোধে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য এগিয়ে আসা ছাত্রসমাজের নৈতিক দায়িত্ব। অনেক মানুষ আছে যারা এই বিষয়ে সচেতন নয়। তাছাড়া অনেকে গরিব, অসহায় মানুষের মাস্ক বা হ্যান্ড স্যানিটাইজার কেনার মতো অবস্থা নাই। আমরা এই কার্যক্রমের মাধ্যমে তাদের মাঝে সচেতনতা সৃষ্টি করার পাশাপাশি কেউ যেন আক্রান্ত না হয় সে বিষয়ে সচেতন করার চেষ্টা করেছি। ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এ সময় সহ-সভাপতি মাহফুজ আল-আমিন, তৌহিদ মোরশেদ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশুসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ও/ডব্লিউইউ