|

ভোলায় সাগর মোহনায় ট্রলার ডুবি, ১২ জেলে নিখোঁজ

Published: Mon, 06 Dec 2021 | Updated: Mon, 06 Dec 2021

ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশনের বঙ্গোপসাগর মোহনায় টলিং জাহাজের ধাক্কায় একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় ১২ জেলে নিখোঁজ রয়েছে। 

ওই ট্রলারে থাকা ২১ জেলের মধ্যে ৯ জেলেকে জীবিত উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ রয়েছেন ট্রলারের মাঝি বাচ্ছু, আলা আমিন, ফারুক হাওলাদার, জাবেদ, খালেক, হাফেজ, ইউছুফ মৌলভী, জসিম জমাদার, রফিক, মাসুদসহ ১২ জন জেলে। নিখোঁজ জেলেদের বাড়ি ভোলা সদর উপজেলায় ও চরফ্যাশন উপজেলার আবদুল্লাহ পুর ইউনিয়নে বলে জানা গেছে।

জানা গেছে, রোববার রাতে ঢালচরের দক্ষিণে উত্তাল মেঘনায় ২১ জন জেলে নিয়ে আবদুল্লাহপুর ইউনিয়নের কামাল খন্দকারের মালিকানাধীন মা শামসুন্নাহার নামের মাছ ধরার ট্রলারটি ডুবে যায়।

প্রত্যক্ষদর্শী জেলেদের বরাত দিয়ে ট্রলার মালিক কামাল খন্দকার জানান, তার মালিকানাধীন মাছ ধরার ট্রলারটি ২১ জন মাঝি মাল্লা নিয়ে মেঘনায় মাছ শিকারে যান। রোববার রাতে ঢালচরের নিজামের দক্ষিণে মেঘনায় জাল ফেলে অপেক্ষায় ছিলেন জেলেরা। এসময়ে বিপরীত দিক থেকে আসা একটি টলিং জাহাজ মাছ ধরার ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে মুহূতের মধ্যে ট্রলারে থাকা ২১ জন জেলেসহ ট্রারটি উত্তাল মেঘনা নদীতে ডুবে যায়। এ সময় পাশ দিয়ে যাওয়া আরেকটি মাছ ধরার ট্রলার ৯ জন জেলেকে জীবিত উদ্ধার করেন। তবে এখনো ১২ জন জেলে নিখোঁজ রয়েছেন।

দক্ষিণ আইচা থানার ওসি সাখাওয়াত হোসেন বলেন, বঙ্গোপসাগর মোহনায় মাছ ধরার একটি ট্রলার ডুবির খবর শুনেছি। তাদের উদ্ধার অভিযান চলছে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আল নোমান এ তথ্য নিশ্চিত করে বলেন, নিখোঁজদের উদ্ধারে পুলিশ, কোস্টগার্ড ও নৌ পুলিশ কাজ করছে।

 

ডব্লিউইউ