|

কাবুলে প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা

Published: Wed, 04 Aug 2021 | Updated: Wed, 04 Aug 2021

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিস্ফোরণের পর ব্যাপক গোলাগুলি হয়েছে। দেশটির প্রতিরক্ষামন্ত্রীর বাড়ি লক্ষ্য করে বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এতে অন্তত তিন বন্দুকধারী নিহত হয়েছেন। মঙ্গলবার (০৩ আগস্ট) নিরাপত্তাবেষ্টিত গ্রিন জোন এলাকায় এ ঘটনা ঘটে। খবর- আল-জাজিরা।

দেশটির এক সিনিয়র নিরাপত্তা কর্মকর্তা বলেন, স্থানীয় সময় রাত ৮টার দিকে প্রতিরক্ষামন্ত্রী ও কয়েকজন পার্লামেন্ট সদস্যের বাড়ির পাশে গাড়ি বোমা হামলা চালানো হয়।

প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ মোহাম্মদি জানিয়েছেন, তিনি ও তার পরিবারের সদস্যদের কোনো ক্ষতি হয়নি। তবে কয়েকজন নিরাপত্তারক্ষী আহত হয়েছেন। 

বিস্ফোরণের পরেই কয়েকজন বন্দুকধারী এলাকায় ঢুকে পড়ে। এরপর শুরু হয় গোলাগুলি। নিরাপত্তা বাহিনীর দাবি, তিনজন বন্ধুকধারী তাদের গুলিতে মারা গেছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মিরওয়াইস স্টেনিকজাই জানিয়েছেন, গাড়ি বোমা বিস্ফোরণের পরেই বন্দুকধারীরা সেখানে ঢোকে। পুলিশের সঙ্গে এনকাউন্টারে তারা মারা যান। পুলিশ এখন ওই এলাকায় তল্লাশি চালাচ্ছে। 

কাবুল পুলিশের মুখপাত্র জানিয়েছেন, এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে এখন তল্লাশি করছে পুলিশ। তারা একটি গাড়ি বোমা নিষ্ক্রিয় করে দিয়েছে। তবে এখন পর্যন্ত কোনো সংগঠন এ হামলার দায় স্বীকার করেনি। 

-এমজে