|

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড পেলেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী সাজ্জাদ ও প্রাপ্তি

Published: Wed, 30 Jun 2021 | Updated: Wed, 30 Jun 2021

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড-২০২০ অর্জনকারী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাজ্জাদুর রহমানের হাতে শিক্ষা বিষয়ক সফটওয়্যার ‘স্কুল ৩৬০ ডিগ্রি’ এর জন্য
চ্যাম্পিয়ন পুরস্কার তুলে দিচ্ছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাঈদ আহমেদ পলক ।

অভিযাত্রা ডেস্ক : ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতের শীর্ষ বাণিজ্য সংগঠন ‘বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস’(বেসিস) কর্তৃক আয়োজিত ‘৪র্থ বেসিস ন্যাশনাল আইসিটি এওয়ার্ড-২০২০’ পাওয়ার গৌরব অর্জন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী।

শিক্ষা বিষয়ক সফটওয়্যার তৈরি করে তারা এই পুরস্কার অর্জন করেন। শিক্ষার্থী দুজন হলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন শিক্ষার্থী সাজ্জাদুর রহমান ও একই বিভাগের ৯ম সেমিস্টারের শিক্ষার্থী প্রাপ্তি রহমান। সাজ্জাদুর রহমান ইনক্লুশান এন্ড


কমিউিনিটি সার্ভিসেস এর রিজিওনাল, রুরাল এন্ড রিমোর্ট সাব ক্যাটাগরিতে ‘স্কুল ৩৬০’ প্রকল্পের জন্য চ্যাম্পিয়ন পুরস্কার এবং প্রাপ্তি রহমান স্টুডেন্ট ক্যাটাগরিতে ‘মিনিস্ট্রি অব কোডস’ প্রজেক্টের জন্য মেরিট এওর্য়াড পাওয়ার গৌরব অর্জন করে।

গত ২৭ জুন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাঈদ আহমেদ পলক। 

----এসএইচ