|

মুরাদের সংসদ সদস্য পদের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

Published: Wed, 08 Dec 2021 | Updated: Wed, 08 Dec 2021

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী পদ থেকে পদত্যাগ করা ডা. মুরাদ হাসানের সংসদ সদস্য পদের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। বুধবার (০৮ ডিসেম্বর) আইনজীবী ইউনুছ আলী আকন্দ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজই এ বিষয়ে রিট দায়ের করেছি। বিস্তারিত পরে জানাচ্ছি।

মঙ্গলবার (০৭ ডিসেম্বর) দুপুরে মন্ত্রীসভা থেকে পদত্যাগ করে পত্র পাঠান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। রাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সেটি গ্রহণ করলে এ বিষয়ে সরকারি গেজেট প্রকাশিত হয়।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারির পর প্রকাশিত গেজেট বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুরাদ হাসানের পদত্যাগপত্র রাষ্ট্রপতি কর্তৃক গৃহীত হয়েছে। এ পদত্যাগ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর মঙ্গলবার দুপুরে সচিবালয়ে পদত্যাগপত্র পাঠান ডা. মুরাদ হাসান। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে নিজেকে সরিয়ে নিতে পদত্যাগপত্র জমা দেন।

সম্প্রতি ডা. মুরাদ হাসান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার মেয়ে জাইমা রহমানকে নিয়ে একটি অনলাইন সাক্ষাৎকারে অসৌজন্যমূলক কথা বলেন। এর পরই প্রতিমন্ত্রী মুরাদের একটি কথোপকথন ফাঁস হয়, যেখানে তিনি অশ্লীল ভাষায় চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে কথা বলেন।

-এমজে