|

প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট ১৭ এপ্রিল থেকে

Published: Fri, 16 Apr 2021 | Updated: Fri, 16 Apr 2021

দেশে কোভিড-১৯ সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সারাদেশে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে সরকার। এতে বিপাকে পড়েন প্রবাসীরা। গত মঙ্গলবার মধ্যপ্রাচ্যগামী প্রায় ২০ হাজার প্রবাসী দেশে আটকা পরেছে বলে জানা অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)।

এমন পরিস্থিতিতে আটকে পরা প্রবাসীদের কথা চিন্তা করে আগামী ১৭ এপ্রিল থেকে বিশেষ ফ্লাইট চালু হচ্ছে। প্রতি সপ্তাহে শতাধিক ফ্লাইট সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর- এই পাঁচটি দেশে প্রবাসী কর্মীদের পরিবহন করবে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, ‘নিয়মিত যে ফ্লাইট শিডিউল ছিল, আমরা বিশেষ বিবেচনায় চলাচলের অনুমতি দিচ্ছি। ১৭ এপ্রিল ফ্লাইট শুরু হবে। সেদিন থেকে এই দেশগুলোতে প্রবাসীদের নিয়ে যাবে এয়ারলাইন্সগুলো।’

এদিকে, একই বিষয়ে বেবিচকের জনসংযোগ কর্মকর্তা সোহেল কামরুজ্জামান জানিয়েছেন, আগামী ১৭ এপ্রিল সকাল ৬টা থেকে মধ্যপ্রাচ্যের চার দেশ (সৌদি আরব, ওমান, কাতার, ইউএই) এবং সিঙ্গাপুরে স্পেশাল ফ্লাইট চলবে। স্বাস্থ্যবিধি প্রতিপালন, কোয়ারেন্টাইন ও অন্যান্য বিষয়ে আদেশ জারি হবে।

-এমজে