|

পহেলা বৈশাখ : যানবাহনের জন্য পুলিশের নির্দেশনা

Published: Fri, 12 Apr 2019 | Updated: Fri, 12 Apr 2019

বর্ষবরণ উদযাপন নির্বিঘ্ন করতে যান চলাচল নিয়ন্ত্রণে বিশেষ নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। কেননা ওই দিন রমনা. সোহরাওয়ার্দী উদ্যান, বিশ্ববিদ্যালয় ও তদসংলগ্ন এলাকায় অসংখ্য লোকসমাগম হয়।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ডিএমপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, ইতোমধ্যে ডিএমপির ট্রাফিক বিভাগ থেকে এ সম্পর্কিত বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়েছে।

যেসব সড়কে বন্ধ থাকবে যান চলাচল :
বাংলামোটর থেকে ইন্টারকন্টিনেন্টাল, শাহবাগ থেকে টিএসসি ও দোয়েল চত্বর, ইন্টারকন্টিনেন্টাল থেকে কাকরাইল, মৎস্য ভবন থেকে কদম ফোয়ারা, শাহবাগ ও কাঁটাবন, পলাশী থেকে শহীদ মিনার ও দোয়েল চত্বর হয়ে হাইকোর্ট ক্রসিং, বকশীবাজার থেকে শহীদ মিনার হয়ে টিএসসি, শহীদুল্লাহ হল ক্রসিং থেকে দোয়েল চত্বর, নীলক্ষেত থেকে টিএসসি।

বিকল্প সড়ক :
মিরপুর রোড-সাইন্সল্যাব-নিউ মার্কেট-আজিমপুর-বকশীবাজার-চাঁনখারপুল-গুলিস্তান, রাসেল স্কয়ার-সোনারগাঁও-রেইনবো-মগবাজার-মালিবাগ-রাজমনি-ইউবিএল-গুলিস্তান, মহাখালী-সাতরাস্তা-মগবাজার-কাকরাইল-রাজমনি-ইউবিএল-গুলিস্তান, ফার্মগেট-সোনারগাঁও-বাংলামোটর-মৌচাক-মালিবাগ-খিলগাঁও, ফার্মগেট-সোনারগাঁও-বাংলামোটর-মৌচাক-মগবাজার-কাকরাইল চার্চ-রাজমনি-পল্টন-মতিঝিল সড়ক ব্যবহার করা যাবে।

যানবাহন যেখানে রাখবেন :
হলি ফ্যামিলি হাসপাতাল রোড, পুরনো অ্যালিফ্যান্ট রোড, আব্দুল গণি রোড, কার্জন হল থেকে বঙ্গবাজার হয়ে ফুলবাড়িয়া, মৎস্য ভবন থেকে কার্পেট গলি ও শিল্পকলা একাডেমি গলি (আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়িও রাখা যাবে), সুগন্ধা থেকে অফিসার্স ক্লাব (ভিআইপি ও মিডিয়ার গাড়ি), কাঁটাবন থেকে নীলক্ষেত হয়ে পলাশী পর্যন্ত। একইসঙ্গে রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ ও বের হওয়া যাবে।

আর রমনা পার্ক এলাকায় প্রবেশের ক্ষেত্রে রমনা রেস্তোঁরা গেট, অস্তাচল গেট, অরুণোদয় গেট, শ্যামলিমা গেট, স্টার গেট ও নতুন গেট ব্যবহার করা যাবে।  বের হতে হলে উত্তরায়ণ গেট, বৈশাখী গেট, শ্যামলিমা গেট, স্টার গেট ও নতুন গেট ব্যবহার করতে পারবেন।

বিকেল ৫টার পর কোনো গেট দিয়ে পার্কে প্রবেশ করা যাবে না।  সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় প্রবেশের ক্ষেত্রে শিখা চিরন্তন গেট, বাংলা একাডেমির বিপরীতে নতুন গেট ও তিন নেতার মাজার সংলগ্ন গেট ব্যবহার করতে হবে।

অআই