|

পরীক্ষার আশ্বাসে সড়ক অবরোধ প্রত্যাহার

Published: Sat, 22 Jan 2022 | Updated: Sat, 22 Jan 2022

পরীক্ষার আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা। শনিবার (২২ জানুয়ারি) সকাল ১১টায় নীলক্ষেত মোড় থেকে সরে গিয়ে অবরোধ প্রত্যাহার করেন তারা। এরপর যানচলাচল স্বাভাবিক হয়।

এরআগে সকালে কেন্দ্রে গিয়ে চলমান সব পরীক্ষা হঠাৎ করে স্থগিতের প্রতিবাদে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। প্রায় আধঘণ্টা অবরোধের পর শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে যান ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসারসহ বেশ কয়েকজন শিক্ষক। 

এ সময় শিক্ষকরা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা দ্রুত পরীক্ষাটি নেয়ার আশ্বাস দেন। এরপর শিক্ষার্থীরা তাদের অবরোধ প্রত্যাহার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে দেখা করতে বিশ্ববিদ্যালয়ে যান।

অবরোধে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, আমাদের দাবির বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যারের সঙ্গে দেখা করতে যাচ্ছি।

ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসার বলেন, কর্তৃপক্ষের সিদ্ধান্তে পরীক্ষা স্থগিত করা হয়। এখানে আমাদের কিছু করার ছিল না। তবে আমরা শিক্ষার্থীদের বলেছি, অধ্যক্ষর মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুততম সময়ের মধ্যে যাতে পরীক্ষা নেওয়া হয় সেই ব্যবস্থা করা হবে।

-এমজে