|

আট মাস পর দেশে সর্বনিম্ন শনাক্ত

Published: Fri, 15 Oct 2021 | Updated: Fri, 15 Oct 2021

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯৬ জন। এর আগে গত ২২ ফেব্রুয়ারি ৩৬৬ জনের খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। সে হিসেবে দৈনিক শনাক্ত গত ৮ মাস পর সর্বনিম্ন। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন, যা গতকাল ছিল সাতজন। 

শুক্রবার (১৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) মৃত ৯ জনকে নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে এখন পর্যন্ত মৃত্যু হলো ২৭ হাজার ৭৪৬ জনের। আর শনাক্ত হওয়া ৩৯৬ জনকে নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলো ১৫ লাখ ৬৪ হাজার ৮৮১ জন।

এ সময় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫২৩ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ২৬ হাজার ৮৯১ জন।

এক দিনে রোগী শনাক্তের হার ২ দশমিক ৯ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৭ শতাংশ আর মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ৩টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৯৮০টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ৬১ হাজার ২৪৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৩ লাখ ৭৩ হাজার ১৯৭টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৬ লাখ ৮৮ হাজার ৮৮টি।

গত ২৪ ঘণ্টায় মৃত ৯ জনের মধ্যে পুরুষ চারজন আর নারী পাঁচ জন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৭৭৫ জন এবং নারী ৯ হাজার ৯৭১ জন।

-এমজে