|

তৃতীয় দিনেও বৃষ্টিতে অনিশ্চিত ঢাকা টেস্ট

Published: Mon, 06 Dec 2021 | Updated: Mon, 06 Dec 2021

ঢাকা টেস্টের তৃতীয় দিনেও বৃষ্টি বাঁধায় মাঠে গড়ায়নি খেলা। সময়মতো খেলা শুরু হচ্ছে না জেনে মাঠেও যাননি দুই দলের ক্রিকেটাররাও।

প্রকৃতির এমন বিরূপ অবস্থা দেখে সবাইকে হোটেলেই থাকার পরামর্শ দিয়েছেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ। আবহাওয়া পূর্বাভাস বলছে, সোমবার (০৬ ডিসেম্বর) সারাদিনই বৃষ্টি হতে পারে। যে কারণে আজকেও খেলা মাঠে গড়ানো নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

রবিবার (০৫ ডিসেম্বর) দ্বিতীয় দিনে বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ায় আজ আধঘণ্টা আগে খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু প্রকৃতির কাছ থেকে কোনো সুখবর নেই। আগেভাগে শুরু তো বহুদূর, সারাদিনে খেলা হতে পারে কিনা, সেটি নিয়েই শঙ্কা দিনের শুরুতেই। মাঠের জমেছে পানি।

এর আগে দ্বিতীয় দিনে বৃষ্টি ও বাজে আবহাওয়ার বাধা অব্যাহত ছিল। ফলে মাত্র ৬.২ ওভার খেলা হওয়ার পরই বিকাল ৩টায় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। সকাল ৯টা ৩০ মিনিটে খেলা শুরু হওয়ার কথা থাকলেও তা গড়ায় বেলা ১২টা ৫০ মিনিটে। প্রথম দিনে অপরাজিত থাকা দুই ব্যাটার বাবর আজম ও আজহার আলী এদিন করেন শতরানের জুটি। ২০৪ বলে এ পার্টনারশিপ গড়েন তারা।

বেলা ১টা ২০ মিনিটে ফের বন্ধ হয় দ্বিতীয় দিনের খেলা। সে পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৬৩.২ ওভারে পাকিস্তান সংগ্রহ পায় ১৮৮ রান। দ্বিতীয় দিনে মোট ৬.২ ওভার খেলা হয়েছে, রান হয়েছে ২৭। 

-এমজে