|

৭ মাসের সন্তানকে বাঁচাতে মা ও প্রতিবন্ধী বাবার আকুতি

Published: Sun, 03 Oct 2021 | Updated: Sun, 03 Oct 2021

মোঃ আব্দুল্লাহ আল মামুন, নীলফামারী : সাত মাসের ফুটফুটে শিশু মো.গোলাপ । নীলফামারী জেলার ডোমার উপজেলার গোমনাতী ইউনিয়নের  দক্ষিন গোমনাতী  গ্রামের  গোলাপী আক্তার ও শারীরিক প্রতিবন্ধি মশিবুল ইসলামের একমাত্র ছেলে ও ২য় সন্তান। গত ১২ মার্চ গোলাপী ও মশিবুল এর কোল জুড়ে আসে গোলাপ। 

জন্মের পর সন্তানকে নিয়ে হৈ হুল্লুড়ে মুখরিত থাকার স্বপ্ন দেখতেন তারা। কিন্তু কিছুদিন পর জানতে পারে গোলাপ জন্মগত হৃদরোগে আক্রান্ত। নিঃশ্বাস নিতে কষ্ট হয়। মাঝে মধ্যেই উচ্চ শব্দে নিঃশ্বাস নিয়ে নিস্তেজ হয়ে পড়ে। এতে পুরো পরিবারের নেমে এসেছে অমানিশার অন্ধকার।

জলঢাকা উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা (হৃদরোগ বিশেষজ্ঞ) ডাঃ এ,এইচ,এম, রেজওয়ানুল কবীর সজীবের নিকট  নিয়ে গেলে বিভিন্ন পরীক্ষা নিরিক্ষা করে জানান, হার্টে ফুটা আছে। চিকিৎসা করলে সুস্থ হওয়া সম্ভব। বড় ধরনের অপারেশন করতে হবে। ভারতে অথবা ঢাকায় অপারেশন করানোর পরামর্শ দেন। 

শিশুটির অপারেশন বাবদ অনেক টাকা লাগবে বলে জানান তিনি। প্রতিবন্ধী বাবা তার শেষ সম্বল দিয়ে চেষ্টা করছেন আদরের সন্তানকে বাঁচানোর। কিন্তু নিষ্পাপ শিশুটিকে বাঁ চাতে প্রয়োজন প্রায় ৫ লাখ টাকা। আর এ টাকা জোগাড় করতে গিয়ে পরিবারটি হয়ে পড়েছে দিশেহারা। উপায়ন্তর না পেয়ে সমাজের বিত্তবান ও সামর্থবানদের সাহায্য কামনা করেছেন তারা। 

গোলাপের মা গোলাপী বেগম বলে,আমার নাড়ি ছেঁড়া ধন মৃত্যুর সাথে লড়ছে। কিন্তু আমি কিছুই করতে পারছি না। গোলাপকে বাঁচাতে এগিয়ে আসতে সমাজের বিবেকবান মানুষদের কাছে আকুতি জানিয়েছেন তিনি। যোগাযোগ ও সাহায্য পাঠানোর জন্য মোবাইল নম্বর ০১৭৬২১৭৭৬৬০ (বিকাশ পার্সোনাল)

আইআর /