|

জন্মগতভাবে হৃদরোগে আক্রান্ত শিশু আয়াতকে বাঁচাতে এগিয়ে আসুন

Published: Mon, 27 Sep 2021 | Updated: Mon, 27 Sep 2021

ভিটামাটিহীন রিকশাচালক আরমান মিয়ার ছয় বছরের ছেলে আয়াত জন্মগতভাবে হৃদযন্ত্রের জটিল সমস্যা Ventricular Septal Defect With Right Casp Collapse, Subaortic Variety (VSD with RCC)-তে ভোগছে। তার অপারেশন এর জন্য সাড়ে তিন লক্ষ টাকার প্রয়োজন। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করা যাচ্ছে না তার। 

ঢাকার আগারগাঁওয়ের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসাপাতাল এন্ড রিসার্চ ইনস্টিটিউট চিকিৎসকরা অনেক আগেই অপারেশন করতে পরামর্শ দিয়েছেন। উক্ত সরকারি হাসপাতালে এই রোগের অপারেশন করতে ডাক্তারদের হিসাব অনুযায়ী সাড়ে তিন লাখ টাকার প্রয়োজন। ডাক্তারদের নিজেদের সহায়তা ও সরকারি সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত অর্থসহ লাখ খানেক টাকার ব্যবস্থা হয়েছে।

জামালপুর সদর উপজেলার ৯নং রানাগাছা ইউনিয়নের খড়খড়িয়া গ্রামের পালপাড়ায় দরিদ্র পরিবার নিয়ে বাস করে আরমান মিয়া। দীর্ঘদিন যাবত আরমান মিয়া নিজেও অসুস্থ হওয়ায় সংসারের ভরণপোষণের দায়িত্বও ঠিকভাবে চালাতে পারছেন না৷ 

আয়াতের বড় বোন এলাকায় বেশ ভালো মেধাবী হলেও সে নিজেও অসুস্থ। এমতাবস্থায় পরিবারের ভরণপোষণের দায়িত্ব অনেকটাই আয়াতের মায়ের উপর৷ গত কয়েক মাস আগে গার্মেন্টস এর চাকুরি চলে যাওয়ায় অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছেন তার পরিবার। মানুষের বাড়িতে কাজ করে যা পান তা দিয়েই চার সদস্যের সংসার চালান গৃহকর্মী। 

আয়াতের চিকিৎসার জন্য নানা যায়গায় দৌঁড়া-দৌঁড়ি করেও তেমন কোন সাড়া পাচ্ছেন না তার পরিবার। দিন দিন আয়াতের অবস্থা খারাপের দিকে যাচ্ছে। শুধুমাত্র অর্থাভাবে আজ আয়াতের যথাযথ চিকিৎসা করা সম্ভব হচ্ছেনা। আয়ানের মা মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন নিজের একমাত্র ছেলের চিকিৎসার জন্য। 

আয়াতের বাবা মা সমাজের বিত্তবান ও দানশীল মানুষের কাছে সাহায্যের ফরিয়াদ জানিয়েছে। আমাদের একটু সহায়তা ছোট্ট আয়াতের এই পৃথিবীতে বেঁচে থাকার নিয়ামক হতে পারে। মুছে যেতে পারে একটি পরিবারের অসায়ত্বের কান্না। 

সহায়তা পাঠানোর মাধ্যম: 
বিকাশ একাউন্ট 01954548076 (পার্সোনাল)
Bank A/c. Name: Kofil Uddin, A/c. No. 2751050009738, Nilkhet Branch, Dhaka.

আইআর /