|

সকল সংবাদ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কেউ মারা যায়নি। এ নিয়ে মৃত্যু শূন্য থাকল টানা ২৮ দিন। অর্থাৎ এখন পর্যন্ত করোনায় মৃত্যু সেই ২৯ হাজার ১২৭ জনেই দাঁড়িয়ে। 

পদ্মা সেতু নির্মাণ কাজ শেষে উদ্বোধনের জন্য এখন প্রায় প্রস্তুত। আগামী কয়েকদিনের মধ্যে সেতুর উদ্বোধনের তারিখ ও নামের বিষয়টি পরিষ্কার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেবেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল রক্ষণাবেক্ষণ ও টোল আদায়ের দায়িত্ব পেয়েছে চায়না কমিউনিকেশনস কন্সট্রাকশন কোম্পানি লিমিটেড (সিসিসিসি)। 

মৎস্য সম্পদ রক্ষায় আগামী শুক্রবার (২০ মে) থেকে ৬৫ দিনের জন্য বঙ্গোপসাগরে সকল ধরণের মাছ আহরণ বন্ধ হচ্ছে। প্রতিবছরের ন্যায় ইতোমধ্যে সরকারিভাবে প্রচার প্রচারণা ও সভা করে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে মৎস্য বিভাগসহ স্থানীয় প্রশাসন। তবে একই সময় ভারতের জলসীমানায় মাছ ধরা বন্ধ না হওয়ায় ক্ষোভ ও হতাশা বি

সরকারি ও বেসরকারি হজযাত্রী নিবন্ধনের সময় আগামী ২২ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বুধবার নিবন্ধনের সময় বাড়ানোর বিষয়ে এক বিজ্ঞপ্তি জারি করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। আগের নির্ধারিত সময় অনুযায়ী বুধবারই নিবন্ধন শেষ হওয়ার কথা ছিল। 

একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন বসবে আগামী ৫ জুন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাংবিধানিক ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেছেন। ওই দিন বিকেল ৫টায় সংসদের অধিবেশন বসবে। আর আগামী ৯ জুন বাজেট পেশ করা হবে।

বিদ্যুতের দাম ৫৭ দশমিক ৮৩ শতাংশ বাড়ানোর সুপারিশ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)-এর কারিগরি টিম। বুধবার (১৮ মে) রাজধানীর বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে গণশুনানিতে এ সুপারিশ করা হয়।

দেশে বেশ কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করে পালিয়ে ভারতের পশ্চিমবঙ্গে ধরা পড়া পি কে হালদার ওরফে প্রশান্ত কুমার হালদারকে দেশে ফিরিয়ে আনতে একটি কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সমুদ্রের প্রাকৃতিক সম্পদ রক্ষার লক্ষ্যে সরকার পরিকল্পনা নিয়েছে। দেশের বিশাল প্রাকৃতিক সম্পদ রক্ষার প্রয়োজনীয়তা তুলে ধরে সম্পদ অপচয় রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন সরকার প্রধান। 

দেশে গত একদিনে কোভিড আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। নতুন রোগী শনাক্ত হয়েছে ২২ জন। এ নিয়ে টানা ২৭ দিন দেশে করোনায় কারো মৃত্যু হয়নি। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ০ দশমিক ৪৪ শতাংশ। বুধবার (১৮ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

প্রশান্ত কুমার হালদারসহ গ্রেপ্তার হওয়া পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড দিয়েছে ভারতের আদালত। শনিবার তিনি, তার স্ত্রীসহ মোট ছয় জনকে পশ্চিমবঙ্গের অশোকনগর থেকে গ্রেপ্তার করে ভারতের অর্থ সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এনফোর্সমেন্ট ডিরেকটরেট।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে কেউ মারা যায়নি। এ নিয়ে টানা ২৭ দিন দেশ মৃত্যু শূন্য রয়েছে। এর আগে ২০ এপ্রিল একজন মারা যায়। আর কোভিডে নতুন রোগী শনাক্ত হয়েছে ৩২ জন। মঙ্গলবার (১৭ মে) স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

জুন মাসের শেষের দিকে পদ্মা সেতুতে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছে সরকার। সে জন্য সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচলের টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রণালয়।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুণর্ব্যক্ত করে বলেছেন, দেশের জনগণের মুখে হাসি ফোটানোর একটি মাত্র লক্ষ্য নিয়ে তিনি নির্বাসিত জীবন থেকে দেশে ফিরেছেন। 

পিকে হালদারকে দেশে ফেরাতে কাজ করছে ৫টি রাষ্ট্রীয় সংস্থা। তবে, ভারতের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে গ্রেফতারের বিষয়টি না জানানোয়, ফেরত আনার প্রক্রিয়া নিয়ে স্পষ্ট নয় ঢাকা। 

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক। মঙ্গলবার (১৭ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আজ এক বাণীতে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত সময়সূচি অনুসারে আগামী ২০ মে থেকে দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হচ্ছে। তথ্য সংগ্রহ ও সুপারভাইজার কর্তৃক যাচাই কার্যক্রম ২০ মে থেকে পরবর্তী ৩ সপ্তাহ পর্যন্ত অথবা শুরুর তারিখের পরবর্তী ৩ সপ্তাহ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে।

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করে ভারতে পালানো প্রশান্ত কুমার ওরফে পি কে হালদার দেশে ফিরতে চান। ভারতে গ্রেপ্তারের পর তিনি এখন তিন দিনের রিমান্ডে আছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সম্মিলিত প্রচেষ্টার পাশাপাশি যথাযথ ও উদ্ভাবনী কর্ম পরিকল্পনা এবং কার্যকর পর্যবেক্ষণ পদ্বতির ওপর গুরুত্বারোপ করেছেন।

ভারতের পশ্চিমবঙ্গ থেকে গ্রেফতার প্রশান্ত কুমার (পি কে) হালদারসহ ছয়জনকে আদালতে হাজির করা হবে এবং ৩ দিনের রিমান্ড চাওয়া হবে বলে জানা গেছে।

আজ শুভ বুদ্ধ পূর্ণিমা। দেশের বৌদ্ধ সম্প্রদায় তাদের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা সাড়ম্বরে উদযাপন করবে।‘জগতের সকল প্রাণী সুখী হোক’ এই অহিংস বাণীর প্রচারক গৌতম বুদ্ধের আবির্ভাব, বোধিপ্রাপ্তি আর মহাপরিনির্বাণ- এই স্মৃতি বিজড়িত দিনটিকে বুদ্ধ পূর্ণিমা হিসাবে পালন করেন বুদ্ধ ভক্তরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ইতিহাস থেকে বারবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। এভাবে জাতি ১৯৭৫ সালের পরের প্রকৃত ইতিহাস জানা থেকে বঞ্চিত হয়েছে। এখন তা আর কেউ পারবে না। কারণ নতুন প্রজন্ম ইতিহাস সম্পর্কে অনেক সচেতন।

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) গ্রেফতার করেছে বলে দাবি করেছে ভারতের দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইনফর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সংস্থাটির দাবি শনিবার (১৪ মে) সকালে ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশে অভিয

দেশে করোনাভাইরাসের সংক্রমণ এখন নিম্নমুখী। এ অবস্থার মধ্যে টানা ২৪ দিনের মতো বাংলাদেশ করোনাভাইরাসে মৃত্যুশূন্য থাকল। দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর এটাই মৃত্যুশূন্য থাকার সর্বোচ্চ রেকর্ড। গত এক দিনে করোনায় কারও মৃত্যু না হওয়ায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনেই আছে। 

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে শনিবার এক দিনের রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। 

দেশে গত এক দিনে আরও ১৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, যাদের ৯ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এই সময়ে মৃত্যু হয়নি কারও। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত এক দিনে ৪ হাজার নমুনা পরীক্ষা করে এই ১৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

চলতি বছর সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালনের জন্য নিবন্ধন শুরু হচ্ছে আগামী ১৬ মে। যা চলবে ১৮ মে পর্যন্ত। এই তিনদিনের মধ্যে অর্থ পরিশোধ করে নিবন্ধিত হতে হবে। বৃহস্পতিবার (১২ মে) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের হজযাত্রী নিবন্ধনের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সরকারি চাকরিজীবীদের বিদেশ ভ্রমণ বন্ধে পরিপত্র জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ। বৃহস্পতিবার (১২ মে) অর্থ বিভাগের ব্যয় ব্যবস্থাপনা-৬ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ শওকত উল্লাহ স্বাক্ষরিত ‘পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় সকল প্রকার বৈদেশিক ভ্রমণ সীমিতকরণ’ শীর্ষক এ পরিপত্র জারি করা হয়েছে।<

মানিলন্ডারিং মামলায় ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক এমডি রফিকুল আমিনের ১২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে গ্রুপের চেয়ারম্যান সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদের ৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন।

পবিত্র ঈদুল ফিতরে যাতায়াতে দেশের সড়ক-মহাসড়কে ৩৭২টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে মোট ৪১৬ জন নিহত এবং ৮৪৪ জন আহত হয়েছেন। অপরদিকে, সড়ক, রেল ও নৌ-পথে সম্মিলিতভাবে ৪০২টি দুর্ঘটনায় ৪৪৩ জন নিহত এবং ৮৬৮ জন আহত হয়েছেন।

বেসরকারি ব্যবস্থাপনায় ৪ লাখ ৬৩ হাজার ৭৪৪ টাকা নির্ধারণ করে সর্বনিম্ন মূল্যের প্যাকেজ ঘোষণা করেছে হজ এসেন্সিজ এসাসিয়েশন অব বাংলাদেশ হাব। বৃহস্পতিবার (১২ মে) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ ঘোষণা করেন।

দেশে গত এক দিনে আরও ৫১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, যাদের ৪৩ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর আসেনি। ফলে এ নিয়ে টানা ২২ দিন কোভিডে মৃত্যুহীন থাকল বাংলাদেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় দিলে আগামী জুন মাসের শেষেই পদ্মা সেতু উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘পদ্মা সেতু উদ্বোধন নিয়ে ধোঁয়াশার কোনো কারণ নেই। আমি মন্ত্রী হিসেবে জেনে-শুনেই বলছি, জুনেই সেতু উদ্বোধন করা হবে।’

দেশে গত ২৪ ঘণ্টায় ৩৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৮৮৮ জনে। শনাক্তের হার শূন্য দশমিক ৫৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। ফলে মোট মারা যাওয়ার সংখ্যা ২৯ হাজার ১২৭ জন অপরিবর্তিত থাকল।

চলতি বছরে সরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ ঘোষণা করেছে ধর্ম মন্ত্রণালয়। এ বছর দুটি হজ প্যাকেজের প্রস্তাব করা হয়েছে। বুধবার (১১ মে) এক সংবাদ সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এ ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট সকলকে বিশেষ করে অভিভাবকদেরকে তাদের শিশুদের বাইরে খেলাধূলা করতে উৎসাহিত করার আহ্বান জানিয়েছেন। যা তাদের যে কোন ধরনের ভুল পথে যাওয়া বন্ধ হওয়ার পাশাপাশি শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশে সহায়ক হবে। 

জাতীয় অর্থনীতি পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ৫ হাজার ৮২৫ দশমিক ৭৪ কোটি টাকা ব্যয় সাপেক্ষ ১১টি প্রকল্পের অনুমোদন দিয়েছেন। প্রকল্পগুলোর মধ্যে ১ হাজার ১১৪ দশমিক ৬৩ কোটি টাকার ‘শেখ কামাল আইটি ট্রেইনিং ইনকিউবেশন সেন্টার (১৪)’ রয়েছে।

গত একদিনে কোভিডে সারা দেশে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। এ সময়ে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন ২৬ জন। এখন পর্যন্ত মৃত্যু ২৯ হাজার ১২৭ জন এবং শনাক্ত ১৯ লাখ ৫২ হাজার ৮৫৫ জন।

২০২১-২২ অর্থবছরে মাথাপিছু আয় ২৩৩ ডলার বেড়ে ২ হাজার ৮২৪ ডলারে দাঁড়িয়েছে। গত বছর যা ছিল ২ হাজার ৫৯১ ডলার। একই সময়ে প্রবৃদ্ধি হয়েছে অর্থবছরের প্রবৃদ্ধি ৭ দশমিক ২৫ শতাংশ, গত বছর যা ছিল ৬ দশমিক ৯৪ শতাংশ। মঙ্গলবার (১০ মে) রাজধানীর শেরেবাংলা নগরের পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সভাকক্ষে একনেক বৈঠক শেষ

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও ৩০ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। সোমবার (০৯ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) সহায়তা চেয়েছেন। তিনি বলেন, এটি বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সোমবার (০৯ মে) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এডিবির ভাইস প্রেসিডেন্ট (অপারেশনস-১) শিঝিন চেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য

ভারতের আন্দামান সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘অশনি’ এখন বঙ্গোপসাগরে অবস্থান করছে। অন্যদিকে ভারত মহাসাগরে আরও একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে। এটিও ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলে শঙ্কা ভারতের আবহাওয়া অধিদফতর। আর নতুন ঘূর্ণিঝড়ের প্রভাবে ‘অশনি’র গতিও নিতে পারে ভয়ঙ্কর রূপ।

তিন বছর মেয়াদি আমদানি নীতি আদেশ জারি করেছে সরকার। ২০২১-২৪ সালের নতুন আমদানি নীতিতে চিংড়ি, ঘন চিনি, কৃত্রিম সরিষার তেল, ক্যাসিনো সামগ্রীসহ ২৬ শ্রেণির পণ্য আমদানি নিষিদ্ধ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক নেতাদের উদ্দেশে বলেছেন, বিদেশিদের কাছে গিয়ে নালিশ না করে সমস্যা থাকলে আমাকে বলুন। আমি শুনব। মালিকদের দিয়ে যদি কিছু আদায় করতে হয়, তা আমি আদায় করে দেব। আমি পারব। 

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে, যারা ছয় জেলার বাসিন্দা। তবে নতুন করে কারো মৃত্যুর খবর আসেনি। ফলে এ নিয়ে টানা ১৮ দিন কোভিডে মৃত্যুহীন কাটাল দেশ। রবিবার (০৮ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিনা টিকিটে রেলে ভ্রমণের অভিযোগে মন্ত্রীর আত্মীয়কে জরিমানাকারী টিকিট পরিদর্শক (টিটিই) শফিকুল ইসলামের বরখাস্ত আদেশ প্রত্যাহার করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এছাড়া, পাক‌শীর বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (‌ডি‌সিও) না‌সির উদ্দিনকে শোকজ করা হবে বলেও জানান মন্ত্রী। 

ঈদুল ফিতর উপলক্ষে প্রায় এক কোটি মানুষ রাজধানী ছেড়েছিল। তাদের মধ্যে বৃহস্পতি ও শুক্রবার দুই দিনে ফিরেছেন প্রায় ২০ লাখ মানুষ।শনিবার (০৭ মে) বিকালে মোবাইল অপারেটরদের বরাত দিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এ তথ্য জানিয়েছেন।

কোভিড-১৯ এ আরও একটি মৃত্যুহীন দিন দেখলো দেশ। গত ২৪ ঘণ্টায় ১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৭৭৬ জনে। শনাক্তের হার শূন্য দশমিক ৩৮ শতাংশ। কারো মৃত্যু না হওয়ায় ২৯ হাজার ১২৭ জন অপরিবর্তিত থাকল।

কোভিড-১৯ এ টানা ১৫ দিন মৃত্যুহীন থাকলো দেশ। তবে গত ২৪ ঘণ্টায় বেড়েছে শনাক্ত। এ সময়ে নতুন করে আরও ১৯ জন ভাইরাসটিতে সংক্রমিত শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫২ হাজার ৭৬৬ জনে।

শুক্রবার (০৬ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ধেয়ে আসছে বছরের সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘আসানি’। সাগরে সম্ভাব্য লঘুচাপের ফলে ক্ষতিগ্রস্ত হতে পারে বাংলাদেশ, ভারতের পশ্চিমবঙ্গ ও ওড়িশা। শুক্রবার (০৬ মে) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন।