|

সকল সংবাদ

ডিজিটাল মাধ্যম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিমূলক তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অভিযোগে গ্রেপ্তার হেলেনা জাহাঙ্গীরকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (৩০ জুলাই) রাতে সাড়ে আটটার দিকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌ

২০২১-২২ অর্থবছরের প্রথম পর্যায়ে বিভিন্ন খাতের মোট ৫৫ জন বিদ্বান ব্যক্তি পাবেন প্রধানমন্ত্রীর ফেলোশিপ। ‘এসডিজি অর্জনের জন্য জনপ্রশাসনের সক্ষমতা জোরদারকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় এ বৃত্তি প্রদান করা হবে। 

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ৪৬৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৮৬২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৪০ হাজার ১১৫ জনে।  

মহামারি করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে দেশে চলমান কঠোর বিধিনিষেধ বা লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। শুক্রবার (৩০ জুলাই) দুপুরে অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্প্রতি আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি থেকে বহিষ্কৃত সদস্য ও গ্রেফতার হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন জয়যাত্রা (আইপি টিভি) টিভির কোনো বৈধ কাগজপত্র নেই। যাচাই-বাছাই শেষে কাগজপত্র না পাওয়া গেলে টেলিভিশনটি বন্ধ করে দেওয়া হতে পারে বলে জানিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ।

ঈদুল আজহার আগে-পরে ১৫ দিনে (১৪-২৮ জুলাই) সারা দেশে সড়ক, রেল ও নৌপথে ২৬২টি দুর্ঘটনায় ২৯৫ জন প্রাণ হারিয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৪৮৮ জন। 

কোভিড-১৯ প্রতিরোধে চীন থেকে বাণিজ্যিকভাবে কেনা সিনোফার্মের ৩০ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে বেইজিং এয়ারপোর্ট থেকে বাংলাদেশ বিমানের তিনটি ফ্লাইটে এসব টিকা দেশে আসে।

কোভিড-১৯) এর টিকা নেওয়ার বয়স ধীরে ধীরে কমিয়ে আনছে সরকার। ৮ আগস্ট থেকে বয়স ১৮ বছর হলেই নেওয়া যাবে টিকা।

আওয়ামী লীগের উপ-কমিটি থেকে বহিষ্কৃত মহিলা বিষয়ক সম্পাদক হেলেনা জাহাঙ্গীরকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে গুলশান ২ নাম্বারের ৩৭ নম্বর রোডস্থ বাসায় অভিযান শেষে তাকে আটক করে র‌্যাব।

র‍্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল খায়রুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

চীন থেকে সিনোফার্মের ১০ লাখ টিকা ঢাকায় এসেছে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। বেইজিং এয়ারপোর্ট থেকে বাংলাদেশ বিমানের তিনটি ফ্লাইটে এই ৩০ লাখ টিকা আসছে। 

চীন থেকে সিনোফার্মের আরও ৩০ লাখ ডোজ টিকা আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে দেশে আসছে। স্বাস্থ্য অধিদফতর গঠিত ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

নীলফামারী প্রতিনিধি: দীর্ঘ ৬৫ বছর পর আগামী ১ আগস্ট হতে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে বাণিজ্যের নতুন একটি পথ চিলাহাটি-হলদিবাড়ির ট্রেন। 

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৩৯ জনের মৃত্যু হয়েছে। সরকারি হিসাবে এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ২৫৫ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ২৭১ জন। সবমিলিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ২৬ হাজার ২৫৩ জনে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ। 

খুচরা পর্যায়ে সিলিন্ডার প্রতি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম এক লাফে ১০২ টাকা বৃদ্ধি করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। সেই সঙ্গে গাড়িতে ব্যবহৃত এলপিজির নতুন দাম প্রতি লিটার ৪৪ টাকা থেকে বাড়িয়ে ৪৮ টাকা ৭১ পয়সা নির্ধারণ করা হয়েছে।

কোভিড-১৯ এর টিকা নিবন্ধনের বয়স আরও কমিয়ে আনা হয়েছে। এখন থেকে বয়স ২৫ বছর হলেই টিকার জন্য নিবন্ধন করা যাবে। বৃহস্পতিবার (২৯ জুলাই) সুরক্ষা অ্যাপে ঢুকে টিকা নিবন্ধনের বয়সসীমা ২৫ বছর ও তদূর্ধ্ব দেখা যায়।

করোনার তিন ডোজ টিকা গ্রহণকারী নারায়ণগঞ্জের সেই আলোচিত যুবক ওমর ফারুক বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিসিন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। টিকা নেয়ার পর তার কোনো সমস্যা দেখা দেয়নি। তিনি সুস্থ আছেন।

কোভিড-১৯ এর সংক্রমণের বেড়ে যাওয়ায় গত ২৩ জুলাই সকাল থেকে দেশে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ চলমান রয়েছে। যা আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত চলবে। বিধিনিষেধে বন্ধ রয়েছে গণপরিবহন। মানুষের চলাচলে রয়েছে নিষেধাজ্ঞা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যানজটমুক্ত ও দুর্ঘটনার ঝুঁকি কমাতে নতুন সড়কে প্রয়োজন মোতাবেক আন্ডারপাস, ওভারপাস ও ইন্টারসেকশনে ইউলুপ নির্মাণ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব কাজ বাস্তবায়নে আবারো ৫৬৮ কোটি ৯৩ লাখ টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহি কমিটি (একনে

কোভিড-১৯ এর সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের ষষ্ঠদিনে রাজধানীতে বেড়েছে মানুষের চলাচল। গণপরিবহন বন্ধ থাকলেও সড়কে ব্যক্তিগত গাড়ি এবং রিকশার দাপট ছিল দিনভর।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) সাতশতাধিক স্বেচ্ছাসেবকদের মধ্যে যিনি এডিস মশার উৎপত্তিস্থল সম্পর্কে সবচেয়ে বেশি তথ্যবহুল ছবি দিতে পারবেন তাকে পুরস্কৃত করা হবে, জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় ২৩৭ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২০ হাজার ১৬ জনে। দেশে করোনায় নতুন রোগী শনাক্তের রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৬ হাজার ২৩০ জন, যা দেশে করোনা মহামারিকালে দৈনিক শনাক্তে রেকর্ড। 

উত্তর বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। সেই সঙ্গে উপকূলীয় এলাকার উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এজন্যে ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টিও অব্যাহত থাকতে

ডিজিটাল যুগে সজীব ওয়াজেদ জয়ের মতো নেতৃত্বই প্রয়োজন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। 

কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে ব্যাপক হারে টিকা কর্মসূচি হাতে নিয়েছে সরকার। এ লক্ষ্যে মহামারি ঠেকাতে সম্মুখসারির কাজে নিয়েজিত পেশাজীবীদের পরিবারের ১৮ বছরের বেশি বয়সী সদস্যরা করোনাভাইরাসের টিকা নিতে পারবেন।

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। সরকারি হিসাবে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৭৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৯২৫ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জনে।
  

ভবিষ্যতে দেশে ভ্যাকসিন তৈরি করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইতোমধ্যে ভ্যাকসিন কেনা আমরা শুরু করেছি। ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে। যাতে দেশের সকলেই সুরক্ষিত থাকে। জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন এবং জনপ্রশাসন পদক ২০২০ ও ২০২১ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথ

কোভিড-১৯ মহামারি নিয়ন্ত্রণে করণীয় নির্ধাণে মঙ্গলবার আবারও জরুরি বৈঠকে বসছেন সরকারের নীতিনির্ধারকরা। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হবে এই সভা। সোমবার (২৬ জুলাই) মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন

আরও তিনটি নতুন উপজেলার অনুমোদন দিয়েছে সরকার। সেগুলো হলো- মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানা, কক্সবাজারে ঈদগাঁও ও সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর। এ নিয়ে মোট উপজেলা হলো ৪৯৫টি। এছাড়া, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তন করে রাখা হয়েছে শান্তিগঞ্জ।

মৌখিক পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন ছাড়াই দ্রুত চার হাজার চিকিৎসক ও চার হাজার নার্স নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (২৬ জুলাই) মন্ত্রিসভার বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের এতথ্য জানান মন্ত্রী।

কোভিড-১৯ একদিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্ত দেখল দেশ।গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৯ হাজার ৫২১ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ১৯২ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জনে।

সকলকে ভ্যাকসিনের আওতায় আনতে ওয়ার্ড, ইউনিয়ন এবং উপজেলা পর্যায়ে ভ্যাকসিন কার্যক্রম জোরদার করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (২৬ জুলাই) ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠকে শেষে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

কোভিড-১৯ এর সংক্রমণ বৃদ্ধির বিষয়টি বিবেচনায় নিয়ে আগামী ২৮ জুলাই অনুষ্ঠেয় সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ ৫ আগস্ট পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট। সোমবার (২৬ জুলাই) বিচারপতি এম ইনায়েতুর রহিমের একক ভার্চ্যুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ থেকে সরকারি বিপনন সংস্থা ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) থেকে ভোক্তা সাধারণের কাছে ভর্তুকি মূল্যে সয়াবিন তেল, মশুর ডাল ও চিনি বিক্রি করবে। মাসব্যাপী নিত্যপ্রয়োজনীয় এই পণ্যের বিক্রয় কার্যক্রম চলবে।

কোভিড-১৯ এ দেশে এখন পর্যন্ত আট হাজার ৮৯০ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)। রবিবার (২৫ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় চিকিৎসকদের নিয়ে গঠিত জাতীয় এ সংগঠন ।

প্রতি মাসে ১ কোটি লোককে ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনা হচ্ছে বলে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমাদের ৮ কোটি ভ্যাকসিন রাখার সক্ষমতা আছে। আগামী দিনে প্রতিমাসে ১ কোটি লোককে ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনায় কাজ করছি।

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৯ হাজার ২৭৪  জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ২৯১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৬৪ হাজার ৬৩৫ জন।

অভিযাত্রা ডেস্ক: দেশে করোনাভাইরাসের টিকা নিতে আগ্রহী নিবন্ধনকারীর সংখ্যা বেড়েই চলেছে। শনিবার, ২৪ জুলাই পর্যন্ত মোট নিবন্ধনকারীর সংখ্যা বেড়ে এক কোটি ১৮ লাখ ৪৯ হাজার ৯৭ জনে দাঁড়িয়েছে।

কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে এখন পর্যন্ত ভ্যাকসিন নিয়েছেন এক কোটি ১৬ লাখ ৫১ হাজার ৭৬৮ ডোজ। এরমধ্যে অ্যাস্ট্রাজেনেকার ফর্মুলায় ভারতের সেরাম ইনস্টিটিউটের তৈরি কোভিশিল্ড, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন রয়েছে।

কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধ বা লকডাউনের দ্বিতীয় দিনে ৩৮৩ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শনিবার (২৪ জুলাই) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম এ তথ্য জানান।

কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের চিকিৎসায় যুক্তরাষ্ট্র প্রবাসী চিকিৎসকদের উপহার হিসেবে পাঠানো ২৫০টি মোবাইল ভেন্টিলেটর ঢাকায় এসে পৌঁছেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে তারা এই উপহার পাঠিয়েছেন।

কোভ্যাক্সের আওতায় জাপান সরকারের পক্ষ থেকে উপহার হিসেবে ২ লাখ ৪৫ হাজার ডোজ করোনার টিকা দেশে এসে পৌঁছেছে। শনিবার (২৪ জুলাই) বেলা পৌনে ৩টায় টিকা নিয়ে ক্যাথে প্যাসিফিক এয়ারলাইন্সের ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

কোভিড-১৯ প্রতিরোধী ২১ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (২৪ জুলাই) করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি প্রতিরোধে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় মন্ত্রী এ কথা বলেন।

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৯ হাজার ৪৬ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৭৮০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জনে। 

রাজধানীর কামরাঙ্গীরচরে মা ফুলবাশি (৩৫) ও তার মেয়ে সুমির (১১) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ফুলবাশির স্বামী মুকুন্দ্র চন্দ্র দাসকে আটক করা হয়েছে। শনিবার (২৪ জুলাই) সকালে কামরাঙ্গীরচর থানা পুলিশ নয়াগাঁও তুলাগাছতলা এলাকায় একটি বাসা থেকে মরদেহ উদ্ধার করা হয়।

কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধে টিকা নেওয়ার বয়সসীমা ১৮ বছর করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। দ্রুত সময়ের মধ্যে এই সিদ্ধান্ত বাস্তবায়ন হবে, জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশীদ আলম।

সাগরে লঘুচাপ সৃষ্টির কারণে রাজধানীসহ আশপাশের এলাকায় দিনভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া আকাশ মেঘলা থাকতে পারে। পাশাপাশি দেশের বিভিন্ন জেলায় বিশেষ করে দক্ষিণ অঞ্চলে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য শুভেচ্ছা উপহার হিসেবে ‘হাড়িভাঙা’ আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চলমান কঠোর বিধিনিষেধের সময় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম আগামী ৫ আগস্ট পর্যন্ত সীমিত পরিসরে পরিচালিত হবে। শুক্রবার (২৩ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এবং হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে অনুষ্ঠিত ফুলকোর্ট সভায় এ সিদ্ধা

জাপান সরকারের কাছ থেকে উপহার হিসাবে পাওয়া অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনাভাইরাসের দুই লাখ ৪৫ হাজার ২০০ ডোজ টিকা দেশে আসছে আজ। শনিবার (২৪ জুলাই) বেলা ৩টা ১৫ মিনিটে টিকা বহনকারী ক্যাথে প্যাসিফিকের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জা

কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে কঠোর বিধিনিষেধের প্রথম দিন রাজধানীতে ৪০৩ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম বাসসকে এ তথ্য জানান।