সুমিত নাগাল ইউএস ওপেন থেকে বাদ পড়লেন ত্যালন গ্রিকস্পুরের হাতে

ভারতের শীর্ষস্থানীয় টেনিস খেলোয়াড় সুমিত নাগাল ইউএস ওপেনের প্রথম রাউন্ডেই হেরে গিয়ে প্রতিযোগিতা থেকে বাদ পড়েছেন। নিউইয়র্কে অনুষ্ঠিত ম্যাচে ডাচ খেলোয়াড় ত্যালন গ্রিকস্পুরের বিপক্ষে স্ট্রেইট সেটে পরাজিত হয়ে তিনি প্রতিযোগিতার শেষ গ্র্যান্ড স্ল্যাম থেকে বিদায় নেন।

প্রথম সার্ভিসে নাগাল বেশ সংগ্রাম করছিলেন, যেখানে তিনি মাত্র ৬১ শতাংশ পয়েন্ট সংগ্রহ করতে সক্ষম হন। গ্রিকস্পুর, যিনি তার প্রথম সার্ভিসের ৮৭ শতাংশ পয়েন্ট অর্জন করেছিলেন, সোমবার রাতের এই ম্যাচে নাগালকে ১-৬, ৩-৬, ৬-৭(৮) স্কোরে পরাজিত করেন। দুই ঘণ্টা ২০ মিনিটের এই ম্যাচে নাগাল তার প্রতিপক্ষের সার্ভিস দু’বার ব্রেক করতে সক্ষম হলেও ডাচ খেলোয়াড় তার ১১টি ব্রেক পয়েন্টের মধ্যে ৬টি কনভার্ট করেন।

ঝাড়ঝর থেকে আসা ২৭ বছর বয়সী নাগাল তার ছন্দ খুঁজে পেতে বেশ দেরি করে ফেলেছিলেন এবং একাধিকবার অনিচ্ছাকৃত ভুল করে ফেলেন। ডাচ খেলোয়াড় সহজেই বেশ কয়েকবার নাগালকে ভুল পায়ে ধরিয়ে ম্যাচে এগিয়ে যান।

দ্বিতীয় সেটে হালকা বৃষ্টি হলে খেলা থেমে যায়, তখন নাগাল ৩-৫ স্কোরে পিছিয়ে ছিলেন। খেলা পুনরায় শুরু হলে তিনি বেশ ভালোভাবে প্রতিযোগিতা করেন। নাগাল এখনও ইউএস ওপেনে জীবিত আছেন কারণ তিনি পুরুষদের ডাবলসে প্রতিযোগিতা করছেন।

নাগাল এই বছর অস্ট্রেলিয়ান ওপেনের মূল পর্বে পৌঁছে টুর্নামেন্টের শুরু করেছিলেন এবং ধারাবাহিকভাবে তার র‌্যাঙ্কিং উন্নত করে ইউএস ওপেন সহ চারটি গ্র্যান্ড স্ল্যামের মূল পর্বে জায়গা করে নিয়েছিলেন।

যদিও তিনি মেলবোর্নে একটি মূল ড্র রাউন্ড জিতেছিলেন, পরবর্তী গ্র্যান্ড স্ল্যামগুলোতে প্রথম রাউন্ডেই তিনি হেরে যান।

তবুও, ২০২৪ সালের সব গ্র্যান্ড স্ল্যামে অংশ নিয়ে তিনি তার ক্যারিয়ারে উল্লেখযোগ্য উন্নতি করেছেন।

প্রাজ্নেশ গুন্নেস্বরান ২০১৯ সালে সব গ্র্যান্ড স্ল্যামের একক মূল ড্রতে খেলা শেষ ভারতীয় খেলোয়াড় ছিলেন।

পুরুষদের ডাবলসে ভারতীয় দলে রোহান বোপন্না, ইউকি ভামব্রী, এন শ্রীরাম বালাজি এবং সুমিত নাগাল বিভিন্ন সঙ্গীর সাথে প্রতিযোগিতা করবেন।