রুনের দুর্দান্ত প্রত্যাবর্তন: জাপান ওপেনের সেমি-ফাইনালে জায়গা করে নিলেন

ডেনমার্কের হোলগার রুন এক ম্যাচ পয়েন্ট থেকে ফিরে এসে রোববার জাপান ওপেনের সেমি-ফাইনালে পৌঁছেছেন। তিনি জাপানের অভিজ্ঞ টেনিস তারকা কেই নিশিকোরিকে ৩-৬, ৬-২, ৭-৫ সেটে পরাজিত করেন।

ছয় নম্বর বাছাই রুন টোকিওর একটি উৎসাহী দর্শকের সামনে টানা চারটি গেম জিতে নিশিকোরির চ্যালেঞ্জের সমাপ্তি ঘটান। ম্যাচের পরে রুন বলেন, “মূল বিষয় ছিল প্রথম সার্ভ ঠিকভাবে করা। আমি জানতাম, যদি আমি ম্যাচ পয়েন্ট বাঁচাতে পারি, তবে চাপ দিতে পারব।” রুন আরও বলেন, “ম্যাচের গতি কিছুটা বদলে গিয়েছিল। আমি নিজেকে উজ্জীবিত করেছি এবং ইতিবাচক থাকার চেষ্টা করেছি।”

৩৪ বছর বয়সী নিশিকোরি সম্প্রতি চোটে জর্জরিত ছিলেন এবং প্রায় তিন বছর পর মে মাসে ফ্রেঞ্চ ওপেনে গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতায় ফিরে আসেন। নিশিকোরি বলেন, “এটা আমার জন্য একটি দুর্দান্ত সপ্তাহ ছিল। কঠিন তিনটি ম্যাচ খেলেছি, তবে সবগুলোই চ্যালেঞ্জিং এবং আনন্দদায়ক ছিল।”

এদিকে, ফ্রান্সের উগো হুম্বার্টও সেমি-ফাইনালে উঠেছেন, কারণ তার ব্রিটিশ প্রতিপক্ষ জ্যাক ড্রেপার দ্বিতীয় সেটের শুরুতেই চোটের কারণে ম্যাচ থেকে সরে দাঁড়ান। প্রথম সেটের শেষে ড্রেপার শারীরিক সমস্যার জন্য মেডিক্যাল সহায়তা নেন, যেখানে হুম্বার্ট ৭-৫ ব্যবধানে সেটটি জিতে নিয়েছিলেন। দ্বিতীয় সেটে ফরাসি খেলোয়াড় ২-১ পয়েন্টে এগিয়ে থাকার সময় ড্রেপার জানিয়ে দেন যে তিনি ম্যাচটি চালিয়ে যেতে পারছেন না।

হুম্বার্ট বলেন, “আমি তার জন্য দুঃখিত, কারণ সে পুরোপুরি ফিট ছিল না। তবে অন্তত আমরা প্রথম সেটটি দুর্দান্তভাবে খেলেছি, যেখানে খেলার মান এবং উত্তেজনা ছিল চমৎকার। আমি শুধু খুশি যে সেমিতে পৌঁছতে পেরেছি।”

বিশ্বে ১৯তম স্থানে থাকা হুম্বার্ট সেমি-ফাইনালে খেলবেন চেক প্রজাতন্ত্রের টমাস মাচাকের বিপক্ষে। মাচাক আমেরিকান কোয়ালিফায়ার অ্যালেক্স মাইকেলসেনকে ৭-৬ (৭/২), ৬-৩ সেটে পরাজিত করে সেমি-ফাইনালে উঠেছেন। দিনটির প্রথম কোয়ার্টার-ফাইনালে এই জয় তুলে নেন মাচাক।