জানিক সিনারের গ্রিকস্পুরকে হারানোর উত্তেজনাপূর্ণ ম্যাচ

ইতালির জানিক সিনার হল ওপেনের উদ্বোধনী ম্যাচে তালন গ্রিকস্পুরকে ৬-৭(৮), ৬-৩, ৬-২ ব্যবধানে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছেন। এ বছর ঘাসের কোর্টে তার প্রথম ম্যাচ খেলছেন সিনার, যা ছিল তার বিশ্ব নং ১ হিসেবে প্রথম অভিষেক।

প্রথমে কিছুটা লড়াই করতে হয়েছে সিনারকে। প্রথম সেটের টাই-ব্রেকে কয়েকটি সেট পয়েন্ট মিস করে এবং দ্বিতীয় সেটে ব্রেক পয়েন্টের মুখোমুখি হয়েছেন তিনি। তবে দ্বিতীয় সেটের ২-২ এ একটি ব্রেক পয়েন্ট বাঁচিয়ে একটি ডাইভিং ফোরহ্যান্ড পাসিং শট মারেন, যা তার প্রত্যাবর্তনের সূচনা করে।

“এটা মানসিকভাবে খুবই কঠিন ছিল, প্রথম সেটের টাই-ব্রেকে আমি ৫/১ এ ছিলাম। কিন্তু এই পৃষ্ঠে এমনটা হতে পারে, খুব দ্রুত পরিবর্তন হতে পারে। মানসিকভাবে আমি ভালো ছিলাম। দ্বিতীয় সেটে আমি ০/৪০ এ ছিলাম আমার সার্ভে। যদি তিনি ওই পয়েন্টটি অর্জন করেন, তাহলে আরও কঠিন হয়ে যায়। কিন্তু সবই আত্মবিশ্বাস ফিরে পাওয়ার চেষ্টা সম্পর্কে, বিশেষ করে এই পৃষ্ঠে এবং আমি তা দেখিয়েছি। আশা করি, আমি পরের রাউন্ডেও ভালো টেনিস দেখাতে পারব,” বলেছেন সিনার।

অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন আরও স্বাচ্ছন্দ্যবোধ করতে শুরু করেন এবং দুই ঘণ্টা ২২ মিনিট পর জয় লাভ করেন। তিনি ১৫টি এস সার্ভ করেন এবং সব ব্রেকপয়েন্ট বাঁচান। এখন দ্বিতীয় রাউন্ডে তিনি হাঙ্গেরির ফাবিয়ান মারোজসানের মুখোমুখি হবেন।

“আমি ডান থেকে বামে দৌড়াচ্ছিলাম এবং তারপর আমি শুধু বলটি পর্যন্ত পৌঁছানোর চেষ্টা করছিলাম, তাকে অন্তত একটি অতিরিক্ত বল খেলার জন্য চাপ সৃষ্টি করছিলাম। তিনি ব্রেকপয়েন্টে চাপের মধ্যে ছিলেন এবং কোনোভাবে আমি তা করতে পেরেছি। তারপর থেকে, আমি আত্মবিশ্বাস অর্জন করেছি, তাকে প্রথমবারের মতো ব্রেক করেছি,” যোগ করেন বিশ্ব নং ১ সিনার।