বুয়েট

গণশপথ নিয়ে রাজপথ ছাড়লো বুয়েট শিক্ষার্থীরা

অভিযাত্রা ডেস্ক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে সকল প্রকার সন্ত্রাস রুখে দেওয়ার শপথ নিলেন শিক্ষার্থীরা। এর মধ্য দিয়েই শিক্ষার্থীদের চলমান আন্দোলনের আপাতত সমাপ্তি ঘোষণা করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে আমাদের সময়।

অবশেষে বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় আন্দোলনে উত্তাল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অবশেষে (বুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টায় এ পরীক্ষা শুরু হয়। দুপুর ১২টা পর্যন্ত টানা ৩ ঘণ্টা এই লিখিত পরীক্ষা দেবেন ভর্তিচ্ছুরা।

ভর্তি পরীক্ষায় সময় বুয়েটে শিথিল থাকবে আন্দোলন

অভিযাত্রা ডেস্ক : ভর্তি পরীক্ষার জন্য ১৩ ও ১৪ অক্টোবর (রবি ও সোমবার) কর্মসূচি না রাখার সিদ্ধান্ত জানিয়েছেন আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর টানা আন্দোলনে থাকা বুয়েট শিক্ষার্থীরা। শনিবার (১২ অক্টোবর) দুপুরে বুয়েটের শহীদ মিনারে আন্দোলনকারীদের সমাবেশ থেকে এই ঘোষণা আসে।

রোববারের মধ্যে বুয়েটের অছাত্রদের হলত্যাগের নির্দেশ

অভিযাত্রা ডেস্ক : বুয়েট কর্তৃপক্ষ আগামীকাল রোববারের (১৩ অক্টোবর) মধ্যে অছাত্রদের হলত্যাগের নির্দেশ নিয়েছে। আবরার ফাহাদ হত্যায় দেশব্যাপী আলোড়নের মধ্যেই  শনিবার (১২ অক্টোবর) বিকেলে এ নির্দেশ দেয়া হয়। এছাড়াও শেরে বাংলা হলের ৩০১২ নম্বর কক্ষ সিলগালা করে দিয়েছে বুয়েট কর্তৃপক্ষ।

ষষ্ঠ দিনেও উত্তাল বুয়েট

অভিযাত্রা ডেস্ক: ষষ্ঠ দিনেও আন্দোলনে নেমেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। আবরার ফাহাদের হত্যাকারীদের ফাঁসিসহ বেশকিছু দাবিতে চলছে শিক্ষার্থীদের আন্দোলন।

শনিবার (১২ অক্টোবর) দুপুর পৌনে ১২টার দিকে বুয়েটের শহীদ মিনার চত্বরে সমবেত হয়ে বিক্ষোভ শুরু করেন তারা।

আবরার হত্যাকাণ্ড: আজও বিক্ষোভে উত্তাল বুয়েট

ষষ্ঠ দিনেও আন্দোলনে নেমেছেন বুয়েটের শিক্ষার্থীরা। শনিবার (১২ অক্টোবর) দুপুর পৌনে ১২ টার দিকে বুয়েটের শহীদ মিনার চত্বরে সমবেত হয়ে বিক্ষোভ শুরু করেন অন্দোলনকারীরা।

বুয়েটে নিষিদ্ধ হলো ছাত্র রাজনীতি

অভিযাত্রা ডেস্ক :  বাংলাদেশের প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের মৃত্যুতে নিজের ভূমিকার জন্য ক্ষমা চেয়েছেন ভিসি অধ্যাপক মো. সাইফুল ইসলাম। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘আমার কিছুটা ভুল হয়েছে, আমি তোমাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।’

আবরার হত্যাকাণ্ড: এজাহারভুক্ত আসামি মাজেদুল গ্রেফতার

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মাজেদুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (১১ অক্টোবর) ভোর ৪টায় সিলেটের শাহ কিরন এলাকা থেকে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ তাকে গ্রেফতার করে।

দাবি না মানলে সব ভবনে তালা দেওয়ার ঘোষণা

শিক্ষার্থীদের সঙ্গে শুক্রবারের (১১ অক্টোবর) মধ্যে বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম কথা না বললে এবং তার অবস্থান পরিষ্কার না করলে বুয়েটের সব ভবনে তালা ঝুলিয়ে দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

আবরার হত্যাকাণ্ড: আলোচিত অমিত সাহা আটক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আলোচিত অমিত সাহাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তিনি শাখা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১১ টায় রাজধানীর সবুজবাগ এলাকা থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ। অমিত বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ১৬তম ব্যাচের ছাত্র।