আর্জেন্টিনা-ফুটবল

আগামী মাসে বাংলাদেশে আসছে মেসির আর্জেন্টিনা

দীর্ঘ ৮ বছর পর ফের বাংলাদেশে খেলতে আসছে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। প্যারাগুয়ের বিপক্ষে প্রীতি ম্যাচে নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন দলের সেরা তারকা লিওনেল মেসিও। এমনটি জানিয়েছে, আর্জেন্টিনা ভিত্তিক সংবাদমাধ্যম মুন্দো আলবিসেলেস্তা। প্যারাগুয়ের অফিসিয়াল টুইটার পেজ থেকেও খবরটি নিশ্চিত করা হয়েছে।

মেসির বিদ্রোহে ম্যারাডোনার মুগ্ধতা

অভিযাত্রা ডেস্ক: গত কোপা আমেরিকায় লিওনেল মেসির নতুন এক রূপ দেখেছে বিশ্ব। যেখানে চিরচেনা সৌম্য-শান্ত রূপ ছেড়ে প্রতিবাদী ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। মহাতারকার এমন ‘গুণে’মুগ্ধ আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা, করেছেন প্রাণখোলা প্রশংসাও।

আন্তর্জাতিক ফুটবলে তিন মাস নিষিদ্ধ মেসি

আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ হলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। সেই সঙ্গে ৫০ হাজার ডলার জরিমানা গুণতে হবে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসিকে।

কোপায় হার এড়াল আর্জেন্টিনা

কোপা আমেরিকায় প্রথম ম্যাচে হারের পর এবার ড্র করেছে আর্জেন্টিনা। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ১৪ বারের চ্যাম্পিয়নরা। দলের হয়ে একমাত্র গোল করেছেন লিওনেল মেসি।

বৃহস্পতিবার (২০ জুন) বাংলাদেশ সময় ভোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্তাদিও গভেরনাডোর মাঘালহেস পিনটোতে মাঠে নামে দুই দল। এদিন শুরু থেকেই আর্জেন্টাইনদের চাপে রাখতে সক্ষম হয় প্যারাগুয়ে।

কলম্বিয়ার কাছে হেরে কোপা মিশন শুরু আর্জেন্টিনার

অতীত পরিসংখ্যান বলছে কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার সঙ্গে আর্জেন্টিনার সহজ জয় পাবে। কিন্তু ভক্ত-সমর্থকদের হতাশ করে ০-২ গোলে হেরে গেলো মেসির দল।

মাঠের খেলায় ন্যুনতম প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি আর্জেন্টিনা। ছন্নছাড়া ফুটবলের মাশুল দিয়ে তারা ম্যাচটি হেরে গেছে। দ্বিতীয়ার্ধে করা দুই গোলেই আর্জেন্টিনার বিপক্ষে পূর্ণ ৩ পয়েন্ট পেয়ে গেল কলম্বিয়া।

কোপা আমেরিকায় আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা

ব্রাজিলে ১৪ জুন থেকে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা।  আন্তর্জাতিক ফুটবলের সবচেয়ে প্রাচীন এই টুর্নামেন্টের জন্য মঙ্গলবার (২১ মে) রাতে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।