ছাত্রলীগ

আবরার হত্যার বিচার চেয়ে চবি ছাত্রলীগের শোক র‌্যালি

চবি সংবাদদাতা : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)  ছাত্র আবরার ফাহাদের হত্যার বিচার চেয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শোক র‌্যালি ও সমাবেশ করেছে ছাত্রলীগ। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা দেড়টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে র‌্যালিটি বের করা হয়।

গেস্টরুমে কোনো নির্যাতন হয় না : ছাত্রলীগ

অভিযাত্রা ডেস্ক: গেস্টরুমে শিক্ষার্থীদের কোনো নির্যাতন করা হয় না, বরং ভালো কিছু শেখানো হয় বলে দাবি করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের মর্মান্তিক হত্যাকাণ্ডে গৃহীত ব্যবস্থার পর্যালোচনা এবং হত্যাকারীদের দ্রুত শাস্তির দাবিতে বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করে ছাত্রলীগ।

চবিতে ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষ

চবি সংবাদদাতা : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরবি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস পার্টিকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। 

বুধবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কলাঝুপড়ি থেকে এর সূত্রপাত হয়। 

চবিতে ছাত্রলীগের দু'পক্ষের সংঘর্ষে আহত ২, ভাংচুর ৮টি রুম

চবি সংবাদদাতা : ব্যাংকে টাকা জমা দেওয়াকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ২ জন আহত হয়েছে। এসময় ভাংচুর করা হয়েছে বেশ কয়েকটি রুম। সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

ছাত্রলীগের নেতৃত্বে নাহিয়ান-লেখক

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং গোলাম রাব্বানীকে। ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে প্রথম সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়কে। একইসঙ্গে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

পদ হারালেন ছাত্রলীগ নেতা শোভন-রাব্বানী

অর্থের বিনিময়ে কমিটিতে পদ দেয়া, চাঁদাবাজি ও মাদকসেবনসহ নানা অভিযোগ মাথায় নিয়ে পদ ছাড়লেন ছাত্রলীগের শীর্ষ দুই নেতা শোভন-রাব্বানী। গেলো কয়েক বছরের প্রথা ভেঙে নির্বাচনের পরিবর্তে মনোনীত ছিলেন ছাত্রলীগের আলোচিত-সমালোচিত সভাপতি ও সাধারণ সম্পাদক। অবশেষে, কাউন্সিল ছাড়াই তেরো মাসের মাথায় অব্যহতি পেলেন তারা।

‘বঙ্গবন্ধু সাড়ে তিন বছরেই বাংলাদেশের ভবিষ্যৎ সাজিয়ে গেছেন’

অভিযাত্রা ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের মাত্র সাড়ে তিন বছরের মধ্যে বাংলাদেশের ভবিষ্যৎ সাজিয়ে দিয়ে গেছেন। কিভাবে দেশ এগিয়ে যাবে, তা ঠিক করে দিয়েছিলেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শনিবার (৩১ আগস্ট) গণভবনে ছাত্রলীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২৮ জুন) সকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটির তালিকা প্রকাশ করা হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানি স্বাক্ষরিত ওই তালিকায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

ঢাকা উত্তর মহানগর ছাত্রলীগ

ফের পিছিয়েছে মর্তুজা হত্যা মামলায় রায়

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা আলী মর্তুজা চৌধুরী হত্যা মামলার রায় ঘোষণার তারিখ পিছিয়ে ২০ জুন নির্ধারণ করেছে আদালত। 

দেড় যুগ পর মঙ্গলবার (২৮ মে) মামলাটির রায় ঘোষণার দিন ধার্য থাকলেও ‘আদেশ প্রস্তুত না হওয়ায়’ নতুন তারিখ দেন চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নজরুল ইসলাম। 

কৃষকের ধান কাটায় সহযোগিতা করবে ছাত্রলীগ 

অভিযাত্রা ডেস্ক : ধানের দাম কম আর শ্রমিকের মূল্য বেশি হওয়ায় মাঠ থেকে পাকা ধান ঘর তুলছেন না কৃষকরা। এ অবস্থায় কৃষকদের ধান কাটতে সহযোগিতা করবে ছাত্রলীগ।