ডা. জাফরুল্লাহ

Published: Fri, 16 Oct 2020 | Updated: Fri, 16 Oct 2020

দক্ষিণ কোরিয়া থেকে অ্যান্টিজেন কিট আমদানি বেআইনি 

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দক্ষিণ কোরিয়া থেকে অ্যান্টিজেন কিট আমদানি করে সরকার বেআইনি কাজ করছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমরা সবার আগে অ্যান্টিজেন ও অ্যান্টিবডি কিট আবিষ্কার করি। সরকার আমাদের অ্যান্টিজেন কিট আমেরিকার ল্যাবে পরীক্ষা করাতে বলে।’

Published: Tue, 22 Sep 2020 | Updated: Tue, 22 Sep 2020

সরকারি সিদ্ধান্তে গণস্বাস্থ্যের ক্ষতি ১০ কোটি টাকা : ডা. জাফরুল্লাহ

অভিযাত্রা ডেস্ক : সরকারি সিদ্ধান্তের জন্য গণস্বাস্থ্য কেন্দ্রের ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন সংস্থাটির ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরী। করোনা ভাইরাসের অ্যান্টিবডি এবং অ্যান্টিজেন গবেষণায় সফল হওয়ার পরও এগুলো বিদেশ থেকে আমদানি করার সরকারি সিদ্ধান্তে এ ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেছেন জাফরুল্লাহ।

Published: Mon, 27 Jul 2020 | Updated: Mon, 27 Jul 2020

ঈদের দিন খালেদা জিয়ার বাসায় যান, খোলা চিঠিতে প্রধানমন্ত্রীর প্রতি ডা. জাফরুল্লাহ

অভিযাত্রা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো এক খোলা চিঠিতে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ঈদের দিন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বাসায় যাওয়ার জন্য তাঁর প্রতি আহ্বান জানিয়েছেন। সোমবার (২৭ জুলাই) প্রধানমন্ত্রী বরাবর এ চিঠি পাঠানো হয়। পরে গণস্বাস্থ্যের জনসংযোগ বিভাগ থেকে চিঠিটি গণমাধ্যমে সরাবরাহ করা হয়।

Published: Sat, 11 Jul 2020 | Updated: Sat, 11 Jul 2020

পুরোপুরি সুস্থ হয়ে উঠেননি ডা. জাফরুল্লাহ

অভিযাত্রা ডেস্ক : এখনও সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেননি গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। নিজ প্রতিষ্ঠানের উদ্ভাবিত কিটে গত ২৪ জুন তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। তাদের কিটেই ডা. জাফরুল্লাহর করোনা নেগেটিভ পাওয়া যায় ১৩ জুন।

Published: Wed, 01 Jul 2020 | Updated: Wed, 01 Jul 2020

ডা. জাফরুল্লাহ চৌধুরীর নিউমোনিয়া বাড়ছে

অভিযাত্রা ডেস্ক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর গলা-ব্যথা ও নিউমোনিয়া বাড়তির দিকে। এর সাথে নতুন করে যুক্ত হয়েছে জ্বর। করোনা সেরে যাওয়ার পর ভালোভাবে খাওয়া-দাওয়া করতে পারলেও এখন কম খাচ্ছেন। অন্যদিকে তার সংক্রমণের বর্তমান পরিস্থিতি বোঝার জন্য সিটি স্ক্যান করানো হবে।

Published: Tue, 30 Jun 2020 | Updated: Tue, 30 Jun 2020

হঠাৎ ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি

অভিযাত্রা ডেস্ক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার ফের অবনতি হয়েছে। তিনি করোনাভাইরাস পরবর্তী সেকেন্ডারি নিউমোনিয়ায় ভুগছেন। স্বরযন্ত্রে (কণ্ঠনালি) প্রদাহের কারণে বর্তমানে কথা বলা নিষেধ রয়েছে তার। পাশাপাশি গণস্বাস্থ্য উদ্ভাবিত জিআর কোভিড-১৯ র‌্যাপিড এন্টিবডি কিট নিবন্ধন না পাওয়া তিনি খুবই বিষণ্ন।

Published: Thu, 25 Jun 2020 | Updated: Thu, 25 Jun 2020

সরকার অন্ধকার ঘরে কালো বিড়াল খুঁজছে, মন্তব্য ডা. জাফরুল্লাহর

অভিযাত্রা ডেস্ক : আসলে সরকার একটা অন্ধকার ঘরে কালো বিড়াল খুঁজে বেড়াচ্ছে। করোনা সমস্যাটা কীভাবে সমাধান করবে, সেটা তাদের চিন্তার মধ্যে নাই। করোনার মূল প্রবাহ (পিক টাইম) তো আসবে এ মাসে বা তার পরের মাসে। যখন এটা গ্রামগঞ্জে ছড়িয়ে পড়বে। সেজন্য একটা সুস্থ স্বাস্থ্য ব্যবস্থা দরকার।

Published: Wed, 24 Jun 2020 | Updated: Wed, 24 Jun 2020

ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার বেশ উন্নতি

অভিযাত্রা ডেস্ক : করোনা ভাইরাস থেকে সদ্য মুক্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে ভালো আছেন। তবে গলার স্বর এখনও স্বাভাবিক হয়নি। ফলে চিকিৎসক তাকে ভয়েস রেস্টে রেখেছেন। 

Published: Sat, 13 Jun 2020 | Updated: Sat, 13 Jun 2020

ডা. জাফরুল্লাহর ফুসফুস ও গলার প্রদাহের উন্নতি হচ্ছে

অভিযাত্রা ডেস্ক  : করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে তার ফুসফুস ও গলার প্রদাহ ধীরে ধীরে উন্নতি হচ্ছে। শনিবার (১৩ জুন) বিকেল ৪টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফাইড ফেসবুক পেজে তথ্য জানানো হয়েছে।

Published: Wed, 10 Jun 2020 | Updated: Wed, 10 Jun 2020

নিউমোনিয়ার সংক্রমণ কমেছে ডা. জাফরুল্লাহ’র ফুসফুসে

অভিযাত্রা ডেস্ক : করোনা ভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর (৭৯) ফুসফুসে নিউমোনিয়া সংক্রমণ কিছুটা কমেছে। বুধবার (১০ জুর) দুপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।