পাসপোর্ট

পাসপোর্ট বইয়ের সঙ্কটে ভোগান্তি

অভিযাত্রা ডেস্ক : দেশের বহির্গমন ও পাসপোর্ট অধিদফতরের আঞ্চলিক অফিসগুলোতে পাসপোর্ট বইয়ের তীব্র সঙ্কট বিরাজ করছে। ফলে নবায়ন এবং নতুন পাসপোর্ট পেতে কয়েকগুণ বেশি সময় লাগছে। এমন পরিস্থিতিতে পাসপোর্ট প্রত্যাশী হাজার হাজার আবেদনকারীরা চরম ভোগান্তিতে পড়েছে। তারা প্রায় প্রতিদিনই পাসপোর্ট অফিসগুলোতে ধর্না দিচ্ছেন। কিন্তু বই সঙ্কটে পাসপোর্ট মিলছে না। বহির্গমন ও পাসপোর্ট অধিদফতর সংশ্লি

পাসপোর্ট সংকটে সারাদেশ

আবেদনের ২১ দিনের মধ্যে পাসপোর্ট সরবরাহের নিয়ম। কিন্তু তিন মাসেও পাসপোর্ট মিলছে না বলে অভিযোগ করেছেন আবেদনকারীরা। প্রতিদিন ঢাকা ও আঞ্চলিক অফিসগুলোতে হাজার হাজার আবেদনকারী ধরনা দিয়ে ফেরত যাচ্ছেন। সময় মতো পাসপোর্ট না পাওয়ায় বিদেশগমী, শিক্ষার্থী এবং রোগীরা সমস্যায় পড়েছেন।

পাসপোর্টের নতুন ডিজি মেজর জেনারেল সাকিল

অভিযাত্রা ডেস্ক: বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল সাকিল আহমেদ।

সেনা কর্মকর্তা সাকিল আহমেদকে ডিজি নিয়োগ দিয়ে তার চাকরি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে ন্যস্ত করে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

পাসপোর্টে পুলিশ ভেরিফিকেশন বিলুপ্ত চায় দুদক

পাসপোর্ট তৈরিতে পুলিশ ভেরিফিকেশন এবং সত্যায়িত বিলুপ্ত করার সুপারিশ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রাষ্ট্রপতিকে দেওয়া বার্ষিক প্রতিবেদনে দুদকের পক্ষ থেকে এ বিষয়ে সুপারিশ করা হয়েছে।

সোমবার (১৩ মে) বিকেলে বঙ্গভবনে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে কমিশনের চার সদস্যের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির কাছে এ প্রতিবেদন পেশ করেন।