যাবজ্জীবন

শিশু হত্যা দায়ে তরুণের যাবজ্জীবন

অভিযাত্রা ডেস্ক: হবিগঞ্জের লাখাই উপজেলায় শিশু রুবেল মিয়াকে (৯) হাত-পা বেঁধে পানিতে ফেলে হত্যার দায়ে রায়হান মিয়া ওরফে জাবেদ রায়হান (৩১) নামে তরুণকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৫ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বুধবার (৯ অক্টোবর) দুপুর ১২টায় হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজা এ রায় ঘোষণা করেন। 

স্ত্রী হত্যার দায়ে স্বামী-পরকীয়া প্রেমিকার যাবজ্জীবন

ঝালকাঠি সংবাদদাতা : ঝালকাঠির কাঁঠালিয়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী ও পরকীয়া প্রেমিকাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া পরকীয়া প্রেমিকা পাখি বেগমকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়।

হত্যা মামলায় তিন ভাইসহ ৭ জনের যাবজ্জীবন

অভিযাত্রা ডেস্ক: কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে কৃষক আব্বাস আলী হত্যা মামলায় তিন ভাইসহ সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে তিন লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিমের আদালত এ রায় প্রদান করেন।

সাংবাদিক হত্যায় তিনজনের যাবজ্জীবন

অভিযাত্রা ডেস্ক: হবিগঞ্জের নবীগঞ্জে সাংবাদিক জুনাইদ আহমদ হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ নাছিম রেজা এ রায় ঘোষণা করেন। নিহত সাংবাদিক জুনাইদ নবীগঞ্জের সাতহাইল গ্রামের বাসিন্দা। 

হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড, তিনজনের যাবজ্জীবন

অভিযাত্রা ডেস্ক: সুনামগঞ্জে তিন বছর আগে তরিবউল্লা নামে এক ভ্যানচালককে হত্যার দায়ে আব্দুন নূর (৪০) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ড ও তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ  আল মামুন এ রায় ঘোষণা করেন।

বাবাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

অভিযাত্রা ডেস্ক: বরিশালের বাবুগঞ্জ উপজেলার চরফতেহপুর গ্রামে নিজের বাবাকে হত্যার দায়ে ছেলে ফারুক হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। 

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) বিকেলে আসামির উপস্থিতিতে দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এমএ হানিফ এ রায় ঘোষণা করেন। ফারুক চরফতেহপুর গ্রামের মৃত মোসলেম ফকিরের ছেলে।

হত্যার দায়ে ২ জনের ফাঁসি, তিন জনের যাবজ্জীবন

অভিযাত্রা ডেস্ক: কুষ্টিয়ায় হত্যা মামলায় দুজনের ফাঁসি ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা; অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (০৪ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী এ রায় দেন।

ট্রিপল মার্ডারের ঘটনায় ৪ জনের যাবজ্জীবন

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় ট্রিপল মার্ডারের দুই মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর ১টায় এ রায় দেন অতিরিক্ত জেলা ও দায়েরা জজ এস এম নাসিম রেজা।

স্ত্রী হত্যায় স্বামীসহ দুইজনের যাবজ্জীবন

ঝিনাইদহের মহেশপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীসহ দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক এমজি আজম এ রায় দেন।

শ্রীলঙ্কার নাগরিক হত্যা: ২ জনের যাবজ্জীবন

১৫ বছর আগে রাজধানীর শ্যামপুর এলাকায় শ্রীলঙ্কান নাগরিক সুহারা উম্মা হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (০৭ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।