আইসিসি

Published: Tue, 13 Oct 2020 | Updated: Tue, 13 Oct 2020

নতুন সভাপতি নির্বাচিত করার সিদ্ধান্তে আইসিসি 

অভিযাত্রা ডেস্ক : আগামী ডিসেম্বরে নিজেদের সংস্থার নতুন সভাপতি নির্বাচিত করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সোমবার (১২ অবক্টাবর) এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য নিশ্চিত করেছে আইসিসি। তারা জানিয়েছে, ‘পরবর্তী সভাপতির নির্বাচনের প্রক্রিয়া চলছে এবং ডিসেম্বরের প্রথম দিকেই নতুন সভাপতি পাওয়া যাবে। নতুন চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়াটি অ

Published: Tue, 21 Jul 2020 | Updated: Tue, 21 Jul 2020

আগামী বছরের অক্টোবর-নভেম্বরেই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ 

অভিযাত্রা ডেস্ক : সময়ের প্রবাহে যা হয়ে উঠেছিল একরকম অবধারিত, সেটির আনুষ্ঠানিক ঘোষণা এলো অবশেষে। করোনাভাইরাস পরিস্থিতিতে কয়েক মাসের টানাপোড়েনের পর পিছিয়ে গেল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির ভার্চুয়াল সভায় সোমবার চূড়ান্ত হয়েছে এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত। 

Published: Wed, 01 Jul 2020 | Updated: Wed, 01 Jul 2020

পদত্যাগ করলেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) প্রথম স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ভারতের শশাঙ্ক মনোহর। বছর চারেক আগে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। দ্বিতীয় মেয়াদের ২০১৮ সালে আইসিসি প্রধানের চেয়ারে বসেন তিনি। প্রথম দফায় অবশ্য ১০ মাস না যেতেই করেছিলেন পদত্যাগ। যদিও বোর্ডের অনুরোধে আবার ফিরে আসেন দায়িত্বে। যতদিন ছিলেন কাজ করেছেন ক্রিকেটের স্বার্থ বিবেচনা করেই।

Published: Sun, 21 Jun 2020 | Updated: Sun, 21 Jun 2020

ভারত ক্রিকেটে বেশির ভাগ ম্যাচ ফিক্সিংয়ের সাথেই জড়িত: আইসিসি

অভিযাত্রা ডেস্ক : ভারতের যেনো দু:সময় কাটছেই না। চারদিক থেকেই একের পর এক খারাপ খবর আসছে দেশটির জন্য। নেপালের সীমানা দখল দিয়ে শুরু হয়েছে সম্প্রতি ভারতের দু:সময়। এরপর চীনের সাথে সীমান্তে হত্যাকাণ্ড। এবার আইসিসিও বড় ধরনের একটি খারাপ খবর শোনালো ভারতকে। সংস্থাটির মতে, ক্রিকেট বিশ্বের অধিকাংশ ম্যাচ ফিক্সিংয়ের সাথে ভারত জড়িত। 

Published: Thu, 04 Jun 2020 | Updated: Thu, 04 Jun 2020

ফিক্সিং সন্দেহে শ্রীলংকার তিন ক্রিকেটারের বিরুদ্ধে তদন্তে আইসিসি

অভিযাত্রা ডেস্ক : ফিক্সিং সন্দেহে শ্রীলংকার তিন ক্রিকেটারের বিরুদ্ধে তদন্ত করছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এমনটাই জানিয়েছেন শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী দুলাস আলাহাপেরুমা ও দেশটির ক্রিকেট বোর্ড। গণমাধ্যমকে এ বিষয়ে আলাহাপেরুমা বলেন, ‘আমরা খুবই লজ্জিত যে খেলাটিতে আমাদের শৃঙ্খলা এবং চারিত্রিক অধঃপতন হয়েছে। কমপক্ষে তিনজন ক্রিকেটারের বিরুদ্ধে তদ

Published: Wed, 27 May 2020 | Updated: Wed, 27 May 2020

নির্ধারিত সময়ে বিশ্বকাপ আয়োজন করতে চায় আইসিসি

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ তিন মাস ধরে বন্ধ রয়েছে ক্রিকেটাঙ্গন। এমন অচলাবস্থা কাটিয়ে ওঠতে পৃথিবীর বেশ কয়েকটি দেশ স্বল্প পরিসরে অনুশীলনের অনুমতি দিচ্ছে। তবে আন্তর্জাতিক ক্রিকেট কবে নাগাদ মাঠে গড়াবে তার কোনো কিছুই জানা নেই কারও।

Published: Sat, 23 May 2020 | Updated: Sat, 23 May 2020

মাঠে ক্রিকেট ফেরাতে আইসিসির নতুন গাইডলাইন

বৈশ্বিক মহামারি করোনায় হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। প্রায় ৩ মাস ধরে বন্ধ রয়েছে সকল ধরণের খেলা। তার রেশ পরেছে ক্রিকেটেও। বন্ধ হওয়া ক্রিকেট মাঠে ফেরাতে নেওয়া হচ্ছে নানা পদক্ষেপ। ইতোমধ্যে বল পালিশে লালা ব্যবহারে নিষেধাজ্ঞা জারির প্রস্তাব এনেছে আইসিসি ক্রিকেট কমিটি। এক্সিকিউটিভ কমিটির সভায় তাতে সিলমোহর দেওয়া কেবল সময়ের অপেক্ষা।

Published: Wed, 06 May 2020 | Updated: Wed, 06 May 2020

বাংলাদেশের মধ্যে টেস্ট র‌্যাংকিংএ শীর্ষে মুশফিক

অভিযাত্রা ডেস্ক : আইসিসি টেস্ট ব্যাটসম্যান র‌্যাংকিং তালিকায় বাংলাদেশীদের মধ্যে শীর্ষে আছেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। দেশের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান হিসেবে পরিচিত মুশফিক বেশ কিছুদিন ধরেই র‌্যাংকিংএ বাংলাদেশের সেরা টেস্ট ব্যাটসম্যান। আইসিসির সর্বশেষ ঘোষিত টেস্ট র‌্যাংকিংএ, ৬৫৫ রেটিং নিয়ে ১৯তম স্থানে রয়েছে মুশফিক। 

Published: Mon, 20 Apr 2020 | Updated: Mon, 20 Apr 2020

ক্রিকেটারদের সতর্কবার্তা দিলেন আইসিসি

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মাঠের খেলা বন্ধ। তবে নিজেদের কাজ চালিয়ে যাচ্ছে বাজিকররা। এদের থেকে ক্রিকেটারদের সাবধান থাকার কথা মনে করিয়ে দিয়েছেন আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিটের প্রধান অ্যালেক্স মার্শাল। কোভিড-১৯ রোগ পৃথিবীর প্রায় সব জায়গার ক্রীড়াঙ্গন অচল করে রেখেছে। কোথাও খেলা নেই, ঘরে অলস সময় কাটাচ্ছেন ক্রিকেটাররা। 

Published: Sat, 18 Apr 2020 | Updated: Sat, 18 Apr 2020

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপ বাতিল হতে পারে 

অভিযাত্রা ডেস্ক : টেস্ট ক্রিকেটের প্রতিযোগিতা এবং রোমাঞ্চ বাড়ানোর লক্ষ্য নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করেছিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। একই সঙ্গে দুই বছর মেয়াদী ওয়ানডে লিগ চালু করার সিদ্ধান্ত নেয় তারা। কিন্তু বর্তমান পরিস্থিতিতে এই দুই টুর্নামেন্ট বাতিল করার দাবি জানিয়েছে ক্রিকেটের তিন মোড়ল খ্যাত ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড।