বিজেপি

Published: Mon, 02 Dec 2019 | Updated: Mon, 02 Dec 2019

কংগ্রেস নেতা ‘অনুপ্রবেশকারী’ বললেন মোদি, অমিত শাহকে 

অভিযাত্রা ‍ডেস্ক : লোকসভায় কংগ্রেসের দলীয় নেতা অধীর রঞ্জন চৌধুরী দাবি করেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেরাই ‘অনুপ্রবেশকারী’। রোববার (১ ডিসেম্বর) নাগরিকত্ব সংশোধন বিলের বিরোধিতা করে তিনি এই দাবি করেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে। 

Published: Tue, 05 Nov 2019 | Updated: Tue, 05 Nov 2019

দিল্লিতে গায়ক হ্যান্স রাজের অফিস লক্ষ্য করে গুলি

অভিযাত্রা ডেস্ক : জনপ্রিয় ভারতীয় গায়ক ও বিজেপি সাংসদ হ্যান্স রাজ হ্যান্সের দিল্লির রোহিনিতে অবস্থিত অফিস লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছে। সোমবার (৪ নভেম্বর) এই ঘটনা ঘটেছে। পুলিশ এ ঘটনায় রামেশ্বর পালোয়ান নামের এক ব্যক্তিকে আটক করেছে। 

Published: Fri, 25 Oct 2019 | Updated: Fri, 25 Oct 2019

জিতেও হরিয়ানা-মহারাষ্ট্রে ধাক্কা খেয়েছে বিজেপি

অভিযাত্রা ডেস্ক : নিজেদের ঘাঁটি বলে পরিচিত মহারাষ্ট্র ও হরিয়ানায় সরকার গড়তে চললেও রাজ্য দুটিতে বড় ধরনের ধাক্কা খেয়েছে কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বৃহস্পতিবার প্রকাশিত ফলাফলে দুই রাজ্যেই বিজেপি ও তার জোটসঙ্গীদের ভোট আগের তুলনায় কমেছে বলে জানিয়েছে এনডিটিভি।

Published: Sat, 24 Aug 2019 | Updated: Sat, 24 Aug 2019

ভারতের অরুণ জেটলির জীবনাবসান

ভারতে বিজেপি নেতা সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি মারা গেছেন। দিল্লির এইমস হাসপাতালে ৬৬ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

গুরুতর অসুস্থ অবস্থায় বেশ কিছুদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। শ্বাসকষ্টের সমস্যা হওয়ায় গত ৯ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকেই অবস্থা সংকটাপন্ন হতে থাকায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

Published: Fri, 21 Jun 2019 | Updated: Fri, 21 Jun 2019

খবরের শিরোনামে জনপ্রিয় নারী র‌্যাপার হার্ড কৌর 

অভিযাত্রা বিনোদন ডেস্ক : অনেক দিন পর ফের খবরের শিরোনামে ভারতের জনপ্রিয় নারী র‌্যাপার হার্ড  কৌর। তবে নেতিবাচক কারণে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে বিতর্কিত পোস্ট করে বিপাকে পড়েছেন তিনি। ওই  পোস্টে আরএসএস প্রধান মোহন ভাগবতের নামও উল্লেখ করেন। তারপরই অভিযোগ দায়ের হার্ড কৌরের বিরুদ্ধে। একেবারে দেশদ্রোহীতার মামলা ঠুকে দেয়া হয়েছে তার বিরুদ্ধে। 

Published: Sun, 09 Jun 2019 | Updated: Sun, 09 Jun 2019

পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল সংঘর্ষে নিহত ৪

অভিযাত্রা আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ২৪ পরগনা জেলায় তৃণমূল কংগ্রেস কর্মীদের সঙ্গে বিজেপি কর্মীদের সংঘর্ষে অন্তত চার জন নিহত হয়েছেন। শনিবার (৮ জুন) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে জেলার সন্দেশখালি এলাকার ন্যাজাটে দলীয় পতাকা খোলাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয় বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা। 

Published: Fri, 19 Apr 2019 | Updated: Fri, 19 Apr 2019

বিজেপিকে ভোট দিয়ে নিজের আঙুল কাটলেন তরুণ!

বহুজন সমাজবাদী পার্টির পরিবর্তে ‘ভুল করে‌’বিজেপি’র চিহ্নে ভোট দিয়ে ফেললেন। নিজের ভুলের শাস্তি নিজেকেই দিলেন ভোটার। ছুরি দিয়ে নিজের আঙুল নিজেই কেটে দিলেন তিনি। ঘটনাটি ঘটেছে ভারতের বুলন্দশহরের শিকারপুরে। যুবকের নাম পবন কুমার।

Published: Mon, 08 Apr 2019 | Updated: Mon, 08 Apr 2019

বিজেপির ইশতেহারে জাতীয়তাবাদের সুর

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনের কংগ্রেসের পর এবার দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) প্রতিশ্রুতি ভরা এক নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছে। ভোটগ্রহণ শুরুর মাত্র তিনদিন আগে সোমবার (৮ এপ্রিল) রাজধানী নয়াদিল্লিতে দলটির প্রধান কার্যালয়ে এই ইশতেহার প্রকাশ করা হয়।