বৃষ্টি

বৃষ্টির প্রবণতা থাকবে আরো কয়েক দিন

অভিযাত্রা ডেস্ক: আরো দু’এক দিন সারাদেশে বৃষ্টিপাত ও বজ্রপাতের প্রবণতা অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, দু’এক দিন পর আবহাওয়া পরিস্থিতি সামান্য উন্নতি হলেও এক সপ্তাহ জুড়ে সারাদেশে বিচ্ছিন্নভাবে বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

তিন বিভাগে ভারী বৃষ্টির পূর্বাভাস

অভিযাত্রা ডেস্ক: পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাংশ এলাকায় একটি ঘূর্ণিবায়ু (সাইক্লোনিক সার্কুলেশন) বিরাজ করছে। এর প্রভাবে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে তিন বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

কালও বৃষ্টির সম্ভাবনা

অভিযাত্রা ডেস্ক: রাজধানী ঢাকাসহ সারাদেশের বিভিন্ন জায়গায় শুক্রবার (১৩ সেপ্টেম্বর) হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কোথাও কোথাও ভারী বর্ষণের আশঙ্কাও প্রকাশ করেছে আবহাওয়া অধিদফতর। 

বৃষ্টি বাড়ার সম্ভাবনা

অভিযাত্রা ডেস্ক: লঘুচাপের প্রভাবে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহকেও এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে। 

বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

অভিযাত্রা ডেস্ক: বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এজন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

অভিযাত্রা ডেস্ক: দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে। পরবর্তী তিন দিন বৃষ্টিপাতের এ প্রবণতা বাড়তে পারে। এতে কিছুটা কমতে পারে তাপমাত্রা।

শনিবার (৩১ আগস্ট) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে একথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।